×

আন্তর্জাতিক

নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত: ৭০ মরদেহ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ১২:১৬ পিএম

নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত: ৭০ মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

নেপালের পোখারায় উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ আরো দুই জন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) নতুন করে দুই জনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কর্তৃপক্ষ। খবর এনডিটিভির।

কাস্কি জেলার মুখ্য কর্মকর্তা টেক বাহাদুর কেসি জানান, সোমবার উদ্ধারকারী টিম আরো দু’জনের মরদেহ উদ্ধার করেছে। মঙ্গলবারও উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

কেসি বলেন, ৩০০ মিটার গভীর গিরিখাত থেকে মরদেহ উদ্ধার করা খুবই কঠিন কাজ। আমরা মিশন সফল করার জন্য সমস্ত সরঞ্জাম ব্যবহার করছি।

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, দেশটির সেনাবাহিনীর একটি এমআই-১৭ হেলিকপ্টার কাঠমান্ডুতে মরদেহগুলো নিয়ে যাওয়ার জন্য পোখারায় পাঠানো হয়েছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত নিহত ৭০ জনের মধ্যে ৪১ জনের পরিচয় নিশ্চিত করা হয়েছে। শনাক্ত কাজে সহায়তার জন্য কাঠমান্ডু থেকে ফরেনসিক বিশেষজ্ঞদের একটি দল পোখারায় পাঠানো হয়েছে।

এর আগে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, উদ্ধারকারী টিম এটিআর ৭২ উড়োজাহাজটির ব্ল্যাক বক্স উদ্ধার করেছে।

গত রবিবার ইয়েতি এয়ারলাইন্সের ফ্লাইট এনওয়াইটি ৬৯১ কাঠমান্ডু থেকে পোখারা যাওয়ার পথে নতুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের ঠিক আগে বিধ্বস্ত হয়। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়ালো ৭০ জনে।

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, যাত্রীদের মধ্যে ৫৩ জন নেপালি, পাঁচজন ভারতীয়, চারজন রাশিয়ান, একজন আইরিশ, একজন অস্ট্রেলিয়ান, একজন আর্জেন্টিনার, দুইজন কোরিয়ান এবং একজন ফরাসি ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App