×

সারাদেশ

ওয়াজ মাহফিলে ইস্যুতে ১৮ দফা প্রস্তাবনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ১২:৪৬ পিএম

ওয়াজ মাহফিলে ইস্যুতে ১৮ দফা প্রস্তাবনা

সংবাদ সম্মেলনে রাজশাহীর তরুণ ইসলামী আলোচক হাফেজ মাওলানা মোস্তাকিম বিল্লাহ। ছবি: ভোরের কাগজ

মুসলানদের ধর্মীয় সমাগম অনুষ্ঠান ওয়াজ মাহফিল ইস্যুতে ওলামা বোর্ড গঠনসহ ১৮ দফা প্রস্তাবনা দিয়েছেন রাজশাহীর তরুণ ইসলামী আলোচক হাফেজ মাওলানা মোস্তাকিম বিল্লাহ।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নগরীর এক রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে দেশের আলেম সম্প্রদায় ও ওয়াজ মাহফিল আয়োজকদের উদ্দেশে এসব প্রস্তাবনা দেন তিনি। মোস্তাকিম বিল্লাহর বাসা রাজশাহীর মোহনপুর উপজেলায়।

১৮ দফার মধ্যে গুরুত্বপূর্ণ প্রস্তাবনাগুলো হলো, দেশের প্রখ্যাত আলেমদের নিয়ে ওলামা বোর্ড গঠন করে কুরআন-সুন্নাহ অনুযায়ী ওয়াজের নীতিমালা প্রণয়ন, ওয়াজ মাহফিলে বিপ্লবী ভাষণ বন্ধ করা, বক্তৃতায় সিনেমার গান, নাটক, হাসির আলাপ ও উদ্ভট কিচ্ছা-কাহিনী বন্ধ করা, হাসির গল্প বলে মাহফিলকে প্রশ্নবিদ্ধ করা বক্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ, চুক্তি করে টাকা নেয়া বক্তাদের বয়কট করা ও ফাজিল (ডিগ্রি) পাশ ছাড়া মাহফিলে প্রধান বক্তা না করা।

সংবাদ সম্মেলনে মোস্তাকিম বিল্লাহ বলেন, এসবের বাইরে মাহফিল আয়োজকদেরও বেশকিছু দায়িত্ব রয়েছে। বক্তাদের যথাযথ সম্মান ও সম্মানি প্রদান করে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এসব ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনের হস্তক্ষেপ জরুরি। এছাড়া বক্তাদের বিভিন্ন সংগঠন ও পরিষদ থাকার পরও তারা টাকা চুক্তি করে মাহফিল করছেন কীভাবে- এমন প্রশ্ন ছোড়েন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App