×

জাতীয়

আ.লীগ ক্ষমতা ও অর্থের মোহে অন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৩, ০৮:১১ পিএম

আ.লীগ ক্ষমতা ও অর্থের মোহে অন্ধ

ছবি: ভোরের কাগজ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আমরা দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করি। ক্ষমতায় যাওয়ার জন্য নয়। ক্ষমতা, টাকা পয়সা কোনো কিছু কবরে যাবে না। আমাদের কাছে পদ-পদবী, মন্ত্রিত্ব এগুলো বড় কথা না। অন্যদিকে বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতা ও অর্থবিত্তের মোহে অন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি, ২০২৩) দুপুরে বগুড়ার গাবতলীর বাগবাড়িতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দুঃস্থ, অসহায় ও গরিব মানুষের মাঝে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, আমাদের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি রাখা হয়েছে। তিনি আপোসকামিতায় বিশ্বাসী নন। তার জীবন শেষ হয়ে যাচ্ছে কিন্তু কারো কাছে মাথানত করবেন না। যেটা সঠিক তিনি সেই নীতিতে বিশ্বাসী। আমরা অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

মঈন খান বলেন, আমাদের আন্দোলন দমাতে সরকার মরিয়া। তারা ভয় পেয়েছে। সরকার যদি ভয় না পায় তাহলে বাধা দিচ্ছে কেনো? এতোই যদি জনপ্রিয়তা অর্জন করেন তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কেনো? ওই নির্বাচনে যদি আপনারা আবারো সংখ্যাগরিষ্ঠ ভোট পেয়ে সরকার গঠন করেন আমরা তাদেরকে স্বাগত জানাবো।

তিনি বলেন, বিএনপি কোনো সাংঘর্ষিক ও প্রতিহিংসার রাজনীতি করেনা। বিএনপি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। জিয়াউর রহমান যা শিখিয়ে গেছেন আমরা সেই আলোকেই কাজ করছি। কারণ তিনি জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব মানুষকে ভালোবাসতেন। আজকে আমি আওয়ামী লীগকে আহ্বান জানাবো- আপনারা যদি সত্যিকারার্থে দেশকে ভালোবাসেন তাহলে প্রতিহিংসার রাজনীতি পরিহার করে ঐক্যের রাজনীতিতে আসুন। একটি মিলেমিশে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশটাকে গড়ে তুলি।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, জিয়াউর রহমানের কারণে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক এবং বাংলাদেশি। তাকে নিয়ে বলতে গেলে সারাদিন রাতেও বলা শেষ হবে না। আজকে বাংলাদেশ বিশ্বের বুকে বেশ পরিচিত। কারণ জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করেছেন। আজকে আমরা বিদেশে গেলে পাসপোর্টে লেখা থাকে বাংলাদেশি। তিনিই আমাদেরকে বিশ্বের বুকে বাংলাদেশি হিসেবে পরিচিত করিয়েছেন। আমরা ধন্য হয়েছি। বাংলাদেশকে সত্যিকার অর্থে বিশ্বের কাছে তুলে ধরেছিলেন জিয়াউর রহমান। যিনি বাংলাদেশের বগুড়া জেলার গাবতলীর গর্বিত সন্তান। তার যে দেশপ্রেম সেটা অতুলনীয়। দেশের উন্নয়ন ও কৃষির সমৃদ্ধির জন্য তিনি কৃষিতে সেচের ব্যবস্থার লক্ষ্যে খাল খনন করেছিলেন। তিনি সবাইকে কাজের জন্য উদ্বুদ্ধ করতেন। তিনি সবাইকে নিয়ে রাজনীতি করতেন।

তিনি আরও বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়ার নির্দেশেই ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন তারেক রহমান। তার নেতৃত্বে আমরা সারাদেশে আন্দোলন করে যাচ্ছি। জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ও মেয়র রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, সাংগঠনিক সম্পাদক শহীদ উন নবী সালাম, সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন, ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, জেডআরএফ কর্তৃক জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উদযাপন কমিটির আহ্বান ডা. পারভেজ রেজা কাকন, সদস্য সচিব প্রকৌশলী মাহবুব আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ।

এ সময় ডা. শাহ মোহাম্মদ শাহজাহান আলী, ডা. ইউনুস আলী, কৃষিবিদ কেএম সানোয়ার আলম, প্রকৌশলী মো. আইয়ুব হোসেন (মুকুল), প্রকৌশলী মেহেদী হাসান সোহেল, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা সোহরাব হোসেন সুজনসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App