×

বিনোদন

হৃত্বিককে কটূক্তি: রাজমৌলির ভুল স্বীকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ১১:৩৫ পিএম

হৃত্বিককে কটূক্তি: রাজমৌলির ভুল স্বীকার
হৃত্বিককে কটূক্তি: রাজমৌলির ভুল স্বীকার

ছবি: সংগৃহীত

হৃত্বিককে কটূক্তি: রাজমৌলির ভুল স্বীকার

সম্প্রতি বলিউড অভিনেতা হৃত্বিককে নিয়ে কটূক্তি করেছেন বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত পরিচালক এসএস রাজামৌলি। বলেছিলেন, ‘প্রভাসের তুলনায় হৃতিক কিছুই না’। বেশ পুরনো এক সাক্ষাৎকারের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ায় তোপের মুখে পড়েন রাজমৌলি। এবার তারই প্রায়শ্চিত্ত করলেন এই পরিচালক। অর্থাৎ নিজের পুরনো সেই বক্তব্যের প্রেক্ষিতে ভুল স্বীকার করলেন।

সম্প্রতি ‘নিউইয়র্ক ক্রিটিক্স অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক। তার পরিচালিত ‘আরআরআর’ সিনেমা সেই অনুষ্ঠানে মনোনীত হয়েছে পুরস্কারের তালিকায়। অ্যাওয়ার্ডের রেড কার্পেটে একটি সাক্ষাৎকারে নিজের পুরনো বক্তব্য প্রসঙ্গে কথা বলেন পরিচালক। তিনি জানান, হৃতিককে নিয়ে তার বক্তব্যটি ঠিক হয়নি। তার শব্দচয়নে ভুল ছিল বলেও জানান পরিচালক। নিজের ভুল স্বীকার করে রাজামৌলি বলেন, হৃতিককে অপমান করার উদ্দেশ্য তার ছিল না। হৃতিককে যথেষ্ট সম্মান করেন তিনি। খবর বলিউড হাঙ্গামার।

হৃতিককে অপমানমুলক কথা বলা রাজামৌলির ভিডিওটি সম্প্রতি রেডডিটে পুনরায় দেখছেন দর্শকরা। ভিডিওটিতে রাজামৌলিকে বলতে শোনা যায়, ‘যখন ধুম ২ রিলিজ হয়, তখন আমি ভাবতাম কেন শুধু বলিউডেই এমন মানসম্পন্ন সিনেমা বানাতে পারে। আমাদের কি হৃতিক রোশনের মতো নায়ক নেই? আমি বিল্লার (প্রভাসের চলচ্চিত্র) গান, পোস্টার এবং ট্রেলার দেখেছি। শুধু একটা কথাই বলতে পারি, প্রভাসের সামনে হৃতিক রোশন কিছুই না। তেলুগু সিনেমাকে হলিউডের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য আমি মেহের রমেশকে (পরিচালক) ধন্যবাদ জানাই।’

রাজামৌলির সেই ভিডিওটি ইন্টারনেটে নতুন করে দর্শকদের সামনে আসে। এরপর থেকেই বেশ সমালোচনার মুখে পড়েন এই নির্মাতা। হৃতিক ভক্তরা যেমন রাজামৌলিকে আক্রমন করে মন্তব্য করছেন, তেমনি বলিউড সংশ্লিষ্ট কলাকুশলীরাও রাজামৌলির এই ধরনের বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছেন। অবশেষে নিজের ভুল স্বীকার করলেন রাজামৌলি।

বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত নির্মাতা এসএস রাজামৌলি। ‘বাহুবলি’ দিয়ে বিশ্ব কাঁপিয়েছেন আগেই। গত বছর ‘আরআরআর’ দিয়ে আলোড়ন তুলেছেন। বছরের সর্বোচ্চ মুনাফা অর্জনকারী ভারতীয় সিনেমা হওয়ার পাশাপাশি দর্শক, সমালোচকদের মন জয় করে নিয়েছেন তিনি। সিনেমাটি বছরের মর্যাদাপূর্ণ সব পুরস্কার প্রতিযোগিতায় নাম লিখিয়েছে। এর মধ্যে গোল্ডেন গ্লোব ও ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডও ঘরে তুলেছে সিনেমাটি। এছাড়া, অস্কারের তালিকাতেও আছে রাজামৌলির ‘আরআরআর’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App