×

খেলা

হতাশা প্রকাশ করে শাস্তি পেলেন কুমিল্লার কোচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ১২:৩২ পিএম

হতাশা প্রকাশ করে শাস্তি পেলেন কুমিল্লার কোচ

ছবি: সংগৃহীত

'হাত পা বাঁধা, কিছু বললেই সাসপেন্ড করে দিবে', জাকের আলি অনিককে দেওয়া আউটের সমালোচনায় সংবাদ সম্মেলনে এমনটা বলেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিন। আম্পায়ারিং নিয়ে প্রেস কনফারেন্সে এমন মন্তব্যর কারণে কঠিন শাস্তি দেয়া হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। ম্যাচ ফি’র ৫০ ভাগ কেটে নেয়ার ঘোষণা দেয়া হয়েছে বিসিবির পক্ষ থেকে। সে সঙ্গে তার নামের পাশে ৩টি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

রবিবার (১৫ জানিুয়ারি) রাত ১০টা নাগাদ বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শনিবার (১৪ জানিুয়ারি) ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ শেষে কুমিল্লা কোচ সালাউদ্দিন যে মন্তব্য করেছেন, তা বিসিবি কোড অব কনডাক্টের লেভেল-২ এর আর্টিকেল ২.৭ বিরোধী।’

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে সালাউদ্দীন তার দোষ স্বীকার করেছেন এবং তাই কোন আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি। কোচ সালাউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ আনেন অনফিল্ড আম্পায়ার ডেভিড মিলনস, মোর্শেদ আলী খান সুমন, থার্ড আম্পায়ার তানভির আহমেদ এবং চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান স্বপন।

ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে জাকের আলী অনিকের এলবিডব্লিউ নিয়ে বিতর্ক তৈরি হয়। আইসিসির ডিআরএস-এর নিয়মে এটা কোনোভাবেই আউট হয় না। কিন্তু বিসিবি তাদের বাইলজে আইসিসির নিয়ম পরিবর্তন করে নতুন নিয়ম যুক্ত করে দেয়; কিন্তু আনুষ্ঠানিকভাবে পরিবর্তনের কথা না জানানোয় অনেকেরই ধারণার বাইরে থেকে যায় বিষয়টা।

সে কারণেই সম্ভত ওই ম্যাচ শেষে কুমিল্লার কোচ সালাউদ্দিন নিজের অসন্তুষ্টির কথা জানান। তিনি বলেছিলেন, ‘সবাই খালি চোখে দেখলো ওটা আউট নয়; কিন্তু টিভি আম্পায়ার রিপ্লে দেখে আউট দিলেন। আম্পায়ারিং নিয়ে আমরা কিছু বলতে পারবো না। কারণ আমাদের হাত-পা বাধা।’

কিছু না বললেও যেটুকু বলেছেন, সেটুকুতেই বিসিবির পক্ষ থেকে কঠোর শাস্তি দেয়া হলো সালাউদ্দিনকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App