×

জাতীয়

‘শেখ হাসিনা নমিক্স’ বিশ্বে প্রশংসা পেয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৮:০৯ পিএম

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধু দেশের স্বাধীনতার পরে সব বড় বড় আন্তর্জাতিক সংস্থাসহ জাতি সংঘের সদস্য পদ অর্জন করেন। তার কর্মে আমাদের জীবনে-মননে সোনার বাংলার স্বপ্ন বুনে দিয়ে গেছেন তিনি। তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা তারই পদাঙ্ক অনুসরণ করে এক সময়ের তলাবিহীন ঝুড়ির দেশকে আজ একটি সম্ভাবনাময় অর্থনীতি ও ল্যাণ্ড অব অপারচ্যুনিটিতে রূপান্তরিত করেছেন। বস্তুত শেখ হাসিনা পৃথিবীতে এক নতুন দিকদর্শন চালু করেছেন, এর মূল হচ্ছে সকলের সাথে বন্ধুত্ব রেখে শান্তি ও স্থিতিশীলতা অক্ষুন্ন রেখে, অন্ন-বস্ত্র-বাসস্থান, শিক্ষা ও স্বাস্থ্যসেবা সমুন্নত রেখে ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করা। একে আমি ‘হাসিনা নমিক্স’ নামে অভিহিত করবো। বর্হিবিশ্বে এটা প্রশংসা পেয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি আমলের চেয়ে সর্বক্ষেত্রের শেখ হাসিনা সরকার অনেক উন্নয়ন ঘটেছে। এসময় তিনি জঙ্গি দমন, আইনের শাসন প্রতিষ্ঠা, গণতন্ত্র, জিডিপি,বাণিজ্য, মাথাপিছু আয়, ফরেন এক্সচেঞ্জ রিজার্ভ সবক্ষেত্রে অনেক গুণ এগিয়ে গেছেন। পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী ট্যানেল করে তিনি দেখিয়ে দিয়েছেন, যা বিএনপি সরকারের কাছে স্বপ্নও ছিল না। তা শেখ হাসিনা বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছে আমরাও পারি। তিনি এসময় বলেন, সরকার ও দেশ বিরোধী কিছু লোক দেশের বিরুদ্ধে নানা ধরনের গুজব ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে বিশ্বের কাছে দেশকে হেয় করতে চায়, তারা বলে, দেশ আজ শ্রীলঙ্কার মতো হয়ে যাবে, আপনার টাকা ব্যাংক থেকে তুলে নেন। দেশ আজ দেউলিয়া হয়ে যাচ্ছে, দেশের বিরুদ্ধে এসব গুজব অমুলক। দেশ আজ স্থিতিশীল অর্থনীতির ওপর দাড়িয়ে, বিশ্বে ৩৫তম অর্থনীতির দেশ। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে সংগ্রাম করেছে। শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার আজ একটি স্বাধীন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেছে। আজ বিএনপি আমলের এক কোটি ২৩ লাখ ভূয়া ভোটার যুগ চলে গেছে, আজিজ মার্কা ইসি নেই , তাই বোধহয় বিএনপি এত জ্বালা।

মোমেন আরো বলেন, প্রধানমন্ত্রীর রোডম্যাপ অনুযায়ী ২০৪১ সালে দেশ হবে উন্নত সম্মৃদ্ধশালী দেশ। সে লক্ষে পররাষ্ট্রমন্ত্রণালয় কাজ করছে। তিনি বলেন, কোভিড পরবর্তী সময়ে আমাদের বাণিজ্য বেড়েছে , নতুন নতুন দেশেকর্মী যাচ্ছে, যারা বিভিন্ন দেশে অবৈধভাবে বাস করছে তাদের বৈধতা দেবার জন্য আমাদের মিশনগুলো কাজ করছে। এখন হরতাল নেই, ধর্ষণ নেই, সন্ত্রাস নেই, ছেলে মেয়েরা এখন নিশ্চিন্তে কলেজ বিশ্ববিদ্যালয়ে যেতে পারে। ব্যবসায়ীরা ভালোভাবে ব্যবসা করছে। কিন্তু কিছু সংখ্যক লোক দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে, তাদের থেকে সাবধান হওয়ার আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App