×

জাতীয়

রূপনগরে গৃহবধূ মায়া হত্যা, শাহিন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৭:৫৫ পিএম

রাজধানীর রূপনগরে মায়া (৩৭) নামে এক গৃহবধূকে গলা কেটে হত্যা মামলায় গ্রেপ্তার শিপনের (৪৫) তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া, আসাদুল ইসলাম (৩৫) নামে গ্রেপ্তার আরেক আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার (১৬ জানুয়ারি) আসামি দু'জনকে আদালতে হাজির করে রূপনগর থানার পুলিশ। এরপর আসামি শিপনকে সাতদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রূপনগর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে আরেক আসামি আসাদুল ইসলাম স্বেচ্ছায় জবানবন্দি দিতে রাজি হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এ আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম জবানবন্দি গ্রহণ করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। আদালতে রূপনগর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা নৃপেন কুমার এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত রবিবার (১৬ জানুয়ারি) গৃহবধূর ভাই মো. আওলাদ হোসেন বাদী হয়ে রূপনগর থানায় মামলা করলে ওই রাতেই অভিযান চালিয়ে আসামি শিপন ও আসাদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছুরি ও রক্তমাখা জ্যাকেট উদ্ধার করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গৃহবধু মায়া রূপনগরে সাত বছরের মেয়ে মীরাকে নিয়ে বসবাস করতো। তার স্বামী সৌদি প্রবাসী গত ১৪ জানুয়ারি রাত আনুমানিক পৌনে ১২টার দিকে প্রতিদিনের মতো বাসার গেট লাগিয়ে ঘুমিয়ে পড়েন। পরে রাত সাড়ে তিনটার দিকে বাসার নিচতলার ভাড়াটিয়া রানু দেখেন গেট খোলা। সিঁড়ির আলো বন্ধ তবে মায়ার রুমের দরজা খোলা। পরে কয়েকজনকে ডেকে রুমে গিয়ে দেখেন মায়া খাটে শুয়ে রয়েছেন। তার গলা ধারালো কিছু দিয়ে কেটে রক্তাক্ত অবস্থায়। পাশেই ঘুমিয়ে ছিল মায়ার মেয়ে মীরা।

পুলিশ ধারণা করছে, ধর্ষণের পর হত্যা, অর্থের লোভ ও টাইলসের কাজ না পাওয়ার ক্ষোভ এই তিন কারণে ওই গৃহবধূ খুন হয়ে থাকতে পারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App