×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও মৃত্যু ৭০৫, শীর্ষে জাপান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৯:৪৪ এএম

বিশ্বে করোনায় আরও মৃত্যু ৭০৫, শীর্ষে জাপান

ছবি: এপির

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাতে মৃত্যুবরণ করেছেন ৭০৫ জন। শনাক্ত হয়েছে ১ লাখ ৯৭ হাজার ১৯৪ জন। সোমবার (১৬ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৩০ হাজার ৪৫২ জনে। আর ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ১৩ লাখ ৫৭ হাজার ১৪৬ জনে।

তবে বিশ্বে এখন করোনায় বিপর্যস্ত জাপান। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ২৮১ জন। আর মারা গেছেন ৪১৫ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৪ লাখ ১৬ হাজার ৬৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬২ হাজার ৬৭৯ জন মারা গেছেন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩৪৯ জন এবং মারা গেছেন ২ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩৫ লাখ ৭৭ হাজার ৩৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ২৫ হাজার ৫৪১ জন মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App