×

আন্তর্জাতিক

বিমান দুর্ঘটনায় কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই: নেপাল পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৫:৩৯ পিএম

বিমান দুর্ঘটনায় কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই: নেপাল পুলিশ

ছবি: সংগৃহীত

নেপালে কয়েক দশকের মধ্যে সবচেয়ে বড় বিমান দুর্ঘটনায় বেঁচে থাকা কাউকে উদ্ধারের সম্ভাবনা নেই বলে জানিয়েছে দেশটির পুলিশ। নেপাল পুলিশের মুখপাত্র টেক প্রসাদ রায় বলেন, দুর্ঘটনায় কেউ বেঁচে থাকার সম্ভাবনা নেই।

সোমবার (১৬ জানুয়ারি) পুনরায় অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরুর আগে এ মন্তব্য করে নেপাল পুলিশ। এর আগে গতকাল রবিবার সকালে দেশটির রাজধানী কাঠমান্ডু থেকে পর্যটন নগরী পোখারামুখী অভ্যন্তরীণ ফ্লাইটের একটি বিমান ক্রু সদস্যসহ ৭২ আরোহী নিয়ে বিধ্বস্ত হয়। এতে অন্তত ৬৮ জন আরোহী নিহত হন। এখনো চারজন নিখোঁজ রয়েছেন। তবে ঠিক কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছিল, এখন পর্যন্ত তা জানা যায়নি। খবর বিবিসির।

মোবাইলে ধারণ করা ভিডিওতে বিমানবন্দরমুখী ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি তীব্র গতিতে ছুটে গিয়ে বিধ্বস্ত হতে দেখা যায়। দুর্ঘটনার পর গতকাল দিনভর আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকশ সদস্য অনুসন্ধান ও উদ্ধার অভিযান পরিচালনা করেন। এরপর অন্ধকার নেমে এলে রাতে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। আজ সকালে পুনরায় ৩০০ পুলিশ সদস্যের একটি দল অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করে।

এর আগে স্থানীয় একটি টেলিভিশনে প্রচারিত এক প্রতিবেদনে দেখা যায়, উদ্ধারকারীরা বিধ্বস্ত বিমানের আশপাশে অনুসন্ধান চালাচ্ছেন। পোখারার পুরাতন ও নতুন বিমানবন্দরের মাঝামাঝি স্থানে দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থল বিমানবন্দর থেকে মাত্র এক কিলোমিটার দূরে সেতী নদীর কাছে অবস্থিত।

এদিকে বিমান দুর্ঘটনায় আজ নেপালে সরকারের ঘোষিত এক দিনের শোক চলছে। এ ছাড়া সরকার দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App