×

জাতীয়

বিএনপিকে রাজনৈতিকভাবে ত্যাগ করেছে জনগণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৮:০৪ পিএম

বিএনপিকে রাজনৈতিকভাবে ত্যাগ করেছে জনগণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এমপি ফারুক খান

বিএনপিকে বর্তমানে জনগণ পলিটিক্যালি রিজেক্ট (রাজনৈতিকভাবে ত্যাগ) করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এমপি ফারুক খান। তিনি বলেন, কোন একটি গণতান্ত্রিক দেশে নির্বাচন কমিশন স্বাধীন ভাবে কাজ করে। আমাদের নির্বাচন কমিশন আইন মোতাবেক হয়েছে। তারা নির্বাচন পরিচালনা করবে। কিন্তু বিএনপি এখন বলছে তারা এ নির্বাচন কমিশন মানে না। তারা তত্বাবধায়ক সরকার চায়। কিন্তু মহামান্য আদালতে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছে, সেটা তারা মানতে চায় না। এদেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসার কোন সুযোগ নেই। জনসম্পৃক্ততা হারিয়ে বিএনপি এখন নানান ভণ্ডু’ল ও বিভ্রান্তিকর কথা বলে চলেছে।

সোমবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদে ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রাষ্ট্রপতির ভাষনের ওপর আলোচনায় এসব কথা বলেন।

ফারুক খান বলেন, বিএনপির ৭জন এমপি পদত্যাগ করে তাদের নিজ নিজ এলাকার মানুষের সঙ্গে প্রতারণা করেছে, বেঈমানি করেছে। তিনি বলেন, সংবিধান অনুযায়ী চলতি বছরের ডিসেম্বরে বা আগামী বছরের জানুয়ারিতে দ্বাদশ জাতীয় নির্বাচন হবে। নির্বাচন উপলক্ষে সব দলগুলো এখন সক্রিয়। নির্বাচনের সময় বিশ্বের সবদেশে আন্তবর্তিকালীন সরকার থাকে এবং স্বাধীন নির্বাচন কমিশন নির্বাচন আয়োজন করে। স্বাভাবিক ভাবে গণতান্ত্রিক বাংলাদেশেও তাই হবে। কিন্তু বিএনপি ও গুটিকতক দল তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে যা অসাংবিধানিক। বিএনপি রাষ্ট্র মেরামতের ফর্মূলা দিয়েছে, যা হাস্যকর বলেও মন্তব্য করেন তিনি।

ফারুক খান বলেন, সংসদীয় নীতির মধ্যে সব চেয়ে গুরুত্বপূর্ণ সরকারের জবাবদিহিতা ও স্বচ্ছতা। শেখ হাসিনা সরকারের সে জবাবদিহিতা রাষ্ট্রপতি তার ভাষনে নিশ্চিত করেছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ আজ মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে পদ্মা সেতু নির্মিত হয়েছে। কোভিডসহ নানা প্রতিকুলতা মোকাবিলা করে দেশ এগিয়ে যাচ্ছে- মেট্রো রেল চালু হয়েছে।

ফারুক খান বলেন, আমরা সব মহামারি মোকাবিলা করে অর্থনীতিকে সচল রাখতে সক্ষম হলেও বর্তমানে রাশিয়া- ইউক্রেন যুদ্ধের ফলে সারা বিশ্বে দ্রব্যমূল্য বেড়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে আমরা তা সফল ভাবে মোকাবিলা করে চলেছে এবং বিশ্বকে আমরা দেখিয়ে দিতে সক্ষম হয়েছি সৎ ও ডোগ্য নেতৃত্ব থাকলে অতিমারী ও যুদ্ধের প্রভাবকে মোকাবিলা করে দেশকে এগিয়ে নেয়া যায়। প্রধানমন্ত্রীর নেতৃত্ব বিশ্বে দেশের মর্যাদা বেড়েছে। বর্তমানে জিডিপির পরিমান বেড়ে হয়েছে সাত দশমিক ২৫ শতাংশ। মাথাপিছু আয় বর্তমানে ২৮২৪ ইউএস ডলার। রপ্তানি আয় বেড়ে হয়েছে ৬০ বিলিয়ন ডলারে। বর্তমানে দেশ ৪৬৫ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে বিশ্বে ৩৫তম অর্থনৈতিক দেশ।

এসময় তিনি বলেন, বিএনপি দেশের জনগণকে ভ্রান্ত তথ্য দিয়ে বিভান্তির মধ্যে ফেলতে চায়। তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি ক্ষমতায় এসে বারবার দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে, মানুষের সঙ্গে প্রতারণা করেছে, অর্থনীতিকে ধ্বংস করেছে। জঙ্গিবাদী ও সন্ত্রাসীদের প্রশ্রয় দিয়েছে, যার ফলশ্রুতিতে আমরা বাংলাভাই, শেখ আবদুর রহমান ও সন্ত্রাসীদের উত্থান দেখেছি। সারা দেশে বোমা হামলার মাধ্যমে দেশকে পাকিস্তান পন্থী ও জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করা চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আমাদের নেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতা কর্মীদেরসহ সব বিরোধীদের নিশ্চিহ্ন করার চেষ্টা করেছিল। তারাই আজ সুশাসন, গণতন্ত্র, স্বাধীন নির্বাচন কমিশন (ইসি), রাষ্ট্র মেরামতের কথা বলে যাচ্ছে!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App