×

জাতীয়

গণতন্ত্র মঞ্চ গণঅধিকার পরিষদকে মূল্যায়ন করছে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০২:৫৭ পিএম

গণতন্ত্র মঞ্চ গণঅধিকার পরিষদকে মূল্যায়ন করছে না

ছবি: ভোরের কাগজ

গণতন্ত্র মঞ্চের অন্যান্য দলের চেয়ে গণঅধিকার পরিষদের সাংগঠনিক কাঠামো অনেক ভালো। সমাবেশে দলের লোকসমাগমও অনেক বেশি হয়। তবে গণতন্ত্র মঞ্চের অন্যান্য নেতারা গণঅধিকার পরিষদকে তেমন মূল্যায়ন করছে না। তারা ভাবেন- এটা একটা নতুন দল। এই বিষয়টি নিয়ে আমাদের তরুণ নেতৃবৃন্দরা অনেকটা হতাশ। এমনটা অভিযোগ করেছেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহবায়ক ও মিডিয়া সমন্বয়ক আবু হানিফ।

সোমবার (১৬ জানুয়ারি) গণঅধিকার পরিষদের মিডিয়া পেইজে এ বক্তব্য দেন তিনি।

আবু হানিফ জানান, গত ১১ই জানুয়ারি যুগপৎ আন্দোলনের কর্মসূচিতে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর দেশে এসে সরাসরি প্রেস ক্লাবের সমাবেশে যোগদান করার কথা ছিলো। এই কারণে তিনি এয়ারপোর্টেও মিডিয়ায় কথা বলেননি। গণঅধিকার পরিষদের নেতারা জানান, নুরের সমাবেশে অংশগ্রহণ করার বিষয়টি গণতন্ত্র মঞ্চের অন্য নেতাদের জানালেও তারা সমাবেশ দীর্ঘায়িত না করে দ্রুত শেষ করে দেন। এই কারণে নুর সমাবেশে যোগদান করতে পারেননি।

এসব কারণে গণতন্ত্র মঞ্চের নেতাদের মাঝে এক ধরনের টানাপোড়েন শুরু হয়। ফলে দলীয় বৈঠকে আজকের এই সমাবেশে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেয় গণঅধিকার পরিষদ।

তবে গণতন্ত্র মঞ্চ থেকে গণঅধিকার পরিষদ বের হয়ে গেছে, এটা সত্য নয়।

উল্লেখ্য, ১০ দফা দাবিতে বিএনপিসহ সমমনা দলগুলোর ঢাকা ৩০ ডিসেম্বর গণ মিছিল ও ১১ জানুয়ারির গণ অবস্থান কর্মসূচিতে সক্রিয় অবস্থান ছিলো না গণঅধিকার পরিষদের। এরপর থেকেই গণতন্ত্র মঞ্চ তথা বিএনপিসহ সমমনা দলগুলোর সাথে দূরত্ব বাড়তে থাকে গণঅধিকার পরিষদের। এরই পরিপ্রেক্ষিতে এ বক্তব্য প্রদান করে আবু হানিফ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App