×

সারাদেশ

কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি, নারী নিখোঁজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৯:৩৩ পিএম

কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি, নারী নিখোঁজ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার দুধকুমোর নদীতে যাত্রী ও মালামাল নিয়ে পারাপারের সময় নৌকা ডুবির ঘটনায় নালো বেগম (৪৫) নামের এক নারী নিখোঁজ রয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ডুবরী দল নিখোঁজ নারীকে উদ্ধারের অভিযান শুরু করে। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত ওই নারীকে পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুধকুমোর নদীর মুড়িয়া ঘাটে একটি নৌকায় ২৫/২৬ জন যাত্রীসহ ২০ মন ধান, ২৫ মন পাট, ২টি ঘোড়াসহ ঘোড়ারগাড়ি ২টি ও ৭টি বাইসাইকেল এবং অন্যান্য মালামাল নিয়ে ঘাটের পূর্বদিক থেকে পশ্চিম পাড়ে আসার জন্য যাত্রা শুরু করে। নৌকাটিতে ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী ও মালামাল নেয়ায় ঘাট থেকে যাত্রা শুরুর কিছুক্ষণের মধ্যে নৌকাটি পানিতে তলিয়ে যায়।

এ সময় নৌকার সব যাত্রী সাঁতরিয়ে কিনারে উঠতে সক্ষম হলেও নালো বেগম (৪৫) পানিতে ডুবে নিখোঁজ হয়ে যায়। তিনি ওই ইউনিয়নের তেলিয়ানির কুটি এলাকার প্রতিবন্ধী নুর মোহাম্মদের স্ত্রী বলে জানা গেছে। নালো বেগম আত্মীয়ের বাড়ি থেকে ফিরছিলেন।

খবর পেয়ে নাগেশ্বরী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন। দীর্ঘ চেষ্টায় খুঁজে না পেয়ে রংপুর ডুবুরি দলকে খবার দেয়। বিকেল সাড়ে তিনটার দিকে রংপুর থেকে ডুবুরি দল ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতায় অংশ নেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ নারীকে খুঁজে পাওয়া যায়নি।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা জাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে নিখোঁজ নারীকে খোঁজার জন্য ঠান্ডা উপেক্ষা করে ডুবুরী দল কাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App