×

সারাদেশ

আলফাডাঙ্গায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সনদ বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৪:৩৮ পিএম

আলফাডাঙ্গায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সনদ বিতরণ

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের একমাত্র প্রতিষ্ঠান আশিক একাডেমির প্রথম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা সদর বাজারের চুয়াল্লিশের মোড় নামক স্থানে প্রতিষ্ঠানটির অস্থায়ী কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আশিক একাডেমির উপদেষ্টা সাংবাদিক মিয়া রাকিবুলের সভাপতিত্বে ও উপজেলা ক্যাবের সভাপতি সাংবাদিক কবীর হোসেনের পরিচালনায় প্রধান অতিথি বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হক, বিশেষ অতিথি আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু তাহের, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রতন মিয়া ও একাডেমির পরিচালক মো. আশিকুজ্জামান প্রমুখ।

এ সময় সভায় প্রধান অতিথি (ইউএনও) বলেন, বিগত কয়েক বছরে দেশের অর্থনীতিতে ফ্রিল্যান্সারদের অবদান লক্ষণীয়। খুব সহজেই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে তৈরি হয়েছে নানা সুযোগ। এতে করে যুবসমাজ শুধু নিজের জীবিকাই নিশ্চিত করবে না বরং দেশে অনেক বৈদেশিক মুদ্রাও আনতে সমর্থ হবে; যা বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি হিসেবে কাজ করবে।

প্রসঙ্গত, চাকরি নামক সোনার হরিণ, মন্দা ব্যবসা কিংবা পরনির্ভরশীলতা কমাতে আত্ম কর্মসংস্থানের যখন বিকল্প নেই তখন নানান বয়সীদের যুগপত প্রশিক্ষণে প্রশিক্ষিত করে আত্ম স্বাবলম্বী করার প্রয়াসে গতবছরের জানুয়ারীতে যাত্রা শুরু করেছে ‘আশিক একাডেমি’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App