×

বিনোদন

অদ্ভুত পোস্টের পর হাসপাতালে তসলিমা নাসরিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ০৯:০২ পিএম

অদ্ভুত পোস্টের পর হাসপাতালে তসলিমা নাসরিন

ছবি: সংগৃহীত

অদ্ভুত পোস্টের পর হাসপাতালে তসলিমা নাসরিন
অদ্ভুত পোস্টের পর হাসপাতালে তসলিমা নাসরিন
অদ্ভুত পোস্টের পর হাসপাতালে তসলিমা নাসরিন

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কদিন ধরে কিছুটা ‘অস্বাভাবিক’ পোস্ট করছেন লেখিকা তসলিমা নাসরিন। ‘আমার মৃত্যু হয়েছে’ ও ‘দেহ হাসপাতালে দান করেছি’ প্রসঙ্গ নিয়ে দুটি পোস্ট করে ভক্তদের মনে কৌতূহল জাগানোর পর এবার হাসপাতালের বিছানায় শুয়ে থাকার একটি ছবি পোস্ট করেছেন বাংলাদেশের নির্বাসিত এই লেখিকা।

রবিবার (১৫ জানুয়ারি) রাতে ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন তসলিমা। সেখানে দেখা যাচ্ছে, তিনি কোনো এক হাসপাতালের বিছানায় শুয়ে আছেন। পাশে পাঁচজন দাঁড়িয়ে। অন্য ছবিতে তার চিকিৎসা চলছে তা দেখা যাচ্ছে। লেখিকা ফেসবুকে এই ছবি পোস্ট করতেই কমেন্টে উদ্বেগ প্রকাশ করেছেন শুভানুধ্যায়ীরা।

অনেকেই জিজ্ঞেস করেছেন, কী হয়েছে তসলিমা নাসরিনের। যদিও ছবি দুটি শেয়ার করে কোনো কিছু লেখেননি তসলিমা। ফলে লেখিকার অনুরাগীরা আরও বিভ্রান্ত হয়ে পড়েছেন।

রবিবার সকালে ফেসবুকে আরও কয়েকটি ছবি পোস্ট করেছিলেন লেখিকা। সেখানে দেখা গেছে, ২০১৮ সালে দিল্লির এইমাসে মরণোত্তর দেহদান করেছেন তিনি। একটি নথিতে লেখা, তার মৃত্যুর পর যেন হাসপাতালে খবর দেওয়া হয়। কারণ তার দেহদান করে রেখেছেন।

এর আগে শনিবার এক পোস্টে তসলিমা লিখেছিলেন, ‘আমার মরণোত্তর দেহ হাসপাতালে দান করা হয়েছে।’ ঠিক তার আগেই একটি বিভ্রান্তিকর পোস্টে লিখেছিলেন, ‘গতকাল ঠিক এই সময় মৃত্যু হয়েছে আমার। এখন ফিউনারেল চলছে।’ যদিও নিজের মৃত্যু নিয়ে লেখা এ ফেসবুক পোস্টের কোনো ব্যাখ্যা দেননি তসলিমা।

এরপর রবিবার রাতে ‘বডি ডোনার পকেট কার্ড’সহ একাধিক নথির ছবি ফেসবুকের পাতায় পোস্ট করেন তসলিমা। আগে অবশ্য জানা যায়, তসলিমা ওজন কমাচ্ছেন। একটি ছবি পোস্ট করে লিখেছিলেন, অনেক চেষ্টা করে আট মাসে ওজন ৮০ কেজি থেকে পঞ্চাশের ঘরে এনেছেন।

এখানেই অনেকের প্রশ্ন, দ্রুত ওজন কমিয়ে ফেলার প্রক্রিয়া মানার কারণেই কি অসুস্থ হয়ে পড়লেন তসলিমা নাসরিন? তার অসুস্থতার খবরে অনেকে ধারণা করছেন, ওজন কমানোর চেষ্টা থেকেই হয়তো অসুস্থ হয়ে পড়েছেন এই লেখিকা। কমেন্ট বক্সে সেই ধারণার কথাই জানিয়েছেন নেটিজেনরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App