×

জাতীয়

সিংগাপুরের আন্তর্জাতিক কার্ডিওলজি সম্মেলনে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৩, ০৪:৫৪ পিএম

সিংগাপুরের আন্তর্জাতিক কার্ডিওলজি সম্মেলনে বাংলাদেশ

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক এবং বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাসকুলার ইন্টারভেনশনের মহাসচিব অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন

সিংগাপুরের আন্তর্জাতিক কার্ডিওলজি সম্মেলনে বাংলাদেশ

সিংগাপুর সিটিতে ইন্টারভেনশন কার্ডিওলজির ৩২তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশন ‘সিংগাপুর লাইভ ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে ১২-১৪ জানুয়ারি। এই বৈজ্ঞানিক অধিবেশনে বিশ্বের ৩১টি দেশের প্রায় তিন হাজার হৃদরোগ বিশেষজ্ঞ অংশগ্রহণ করেন। বৈজ্ঞানিক অধিবেশনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞরা ইন্টারভেনশনাল কার্ডিওলজির বিভিন্ন কৌশল গবেষণাপত্র ও তথ্য উপস্থাপনা করেন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক এবং বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাসকুলার ইন্টারভেনশনের মহাসচিব অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের নেতৃত্বে ৩০ জন হৃদরোগ বিশেষজ্ঞ এই সেমিনারে অংশগ্রহণ করেন ও মীর জামাল উদ্দিন ওই সেমিনারের একটি পর্বে সভাপতিত্ব করেন এবং তার বৈজ্ঞানিক গবেষণাপত্র আধুনিক ইন্টারভেনশনাল কার্ডিওলজির কৌশল ও তথ্য উপস্থাপনা করেন।

বৈজ্ঞানিক সম্মেলন শেষে দেশে ফিরে অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন বলেন, আমরা বাংলাদেশের ইন্টারভেনশনাল কার্ডিওলজির অগ্রযাত্রা বিশ্ব সম্প্রদায়ের সামনে উপস্থাপন করতে পেরেছি। পাশাপাশি, আমরা বিভিন্ন অত্যাধুনিক কৌশল সম্পর্কে জানতে পেরেছি যা আমাদের দেশে প্রয়োগ করতে পারবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App