×

সারাদেশ

রাজবাড়ীর সেই মহিলা দল নেত্রীর জামিন বহাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৩, ১১:২৮ এএম

রাজবাড়ীর সেই মহিলা দল নেত্রীর জামিন বহাল

ছবি: সংগৃহীত

রাজবাড়ীর সেই মহিলা দল নেত্রীর জামিন বহাল
রাজবাড়ীর সেই মহিলা দল নেত্রীর জামিন বহাল

ছবি: সংগৃহীত

রাজবাড়ীর মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে হাইকোর্টের দেয়া অন্তর্বর্তীকালীন জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে তিনি গ্রেফতার হয়ে ছিলেন।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৫ জানুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রবিবার (১৫ জানুয়ারি) রাষ্ট্র পক্ষের শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শোখ মোহাম্মদ(এসকে) মোরশেদ। আর স্মৃতির পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এসময় আদালতে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা, অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ ও জিয়াউল হক সুমন প্রমুখ।

এর আগে গত সোমবার (৩১ অক্টোবর) রাজবাড়ীর মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন হাইকোর্ট। এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি সাহেদ নুর উদদীনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

ওই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২ নভেম্বর আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের চেম্বারজজ আদালত তার জামিন স্থগিত করেন। একই সঙ্গে আপিলের বিষয়ে শুনানির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন। তারই ধারাবাহিকতায় আজ সেটি শুনানি অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App