×

জাতীয়

মানসিক ভারসাম্যহীন যুবকের ছুরিকাঘাতে পুলিশ কর্মকর্তা আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৩, ১১:৪৫ পিএম

মা-বাবাকে তালা দিয়ে ঘরে আগুন দেয়া মানসিক ভারসাম্যহীন এক যুবককে নিয়ন্ত্রণে আনতে গিয়ে তারই ছুরিকাঘাতেই এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। আহত ওই কর্মকর্তা ব্রাহ্মণবাড়িয়ার সদর থানায় উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত আছেন। তার নাম- আতিকুল্লাহ (৪৫)।

রবিবার (১৫ জানুয়ারি) বিকেল সোয়া চারটার দিকে সদর উপজেলার বিহাইর গ্রামে এই ঘটনা ঘটে। আহত ওই পুলিশ কর্মকর্তাকে হেলিকপ্টার করে এনে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন জানান, উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বিহাইন গ্রামের বজলু মিয়ার ছেলে সাইদুল। সে ‘মানসিক ভারসাম্যহীন’। বিকেলে ৯৯৯ এর মাধ্যমে এলাকাবাসী থানায় খবর দেয়, সাইদুল তার বাবা মাকে মারধর করে ঘরের ভেতর আটকে দরজায় তালা দিয়ে ঘরের চারপাশে আগুন লাগিয়ে দিয়েছে। এছাড়াও সে ছুরি হাতে নিয়ে বাইরে দাঁড়িয়ে আছে। এমন খবরের ভিত্তিতে ফায়ার সার্ভিস ও সদর থানার ডিউটিরত উপপরিদর্শক (এসআই) আতিকুল্লাহ, ৩ কনস্টবল নিয়ে সেখানে গিয়ে সাইদুলকে শান্ত করার চেষ্টা করেন। উপায়ান্তর না দেখে পেছন থেকে তাকে জাপটে ধরলে ওই যুবক এলোপাতাড়ি ছুরিকাঘাত করতে থাকে তাকে। তখন গ্রামবাসীর সহযোগিতায় তাকে আটকে আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর দেখে র‍্যাবের হেলিকপ্টারে করে তাকে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দর নিয়ে আসা হয়। সেখান থেকে অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

তিনি আরো জানান, আগুন নেভানোর পর ঘর থেকে ওই যুবকের আহত মাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের শরীরে দগ্ধ হয়নি। সাইদুলকে আটক করা হয়েছে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক মোহাম্মদ আলাউদ্দিন জানান, পুলিশ কর্মকর্তার পেটের ডান পাশে, ডান হাতের বগলের নিচে ও ডান হাতে ছুরিকাঘাত রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। তার অস্ত্রোপচার করা হচ্ছে। আতিকুল্লাহর বাড়ি নোয়াখালীর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App