×

শিক্ষা

ভর্তি সম্পন্নে ব্যর্থ গুচ্ছ বিশ্ববিদ্যালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৩, ০১:০৬ এএম

ভর্তি সম্পন্নে ব্যর্থ গুচ্ছ বিশ্ববিদ্যালয়

প্রতীকী ছবি

ঢাবিতে ভর্তি পরীক্ষার আবেদন: ২৭ ফেব্রুয়ারি; ভর্তি পরীক্ষা ২৯ এপ্রিল।

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ভর্তি এখনো শেষ করতে পারেনি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো। ভর্তি সম্পন্ন না হওয়ায় গণবিজ্ঞপ্তি দিচ্ছে তারা। অন্যদিকে, ২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করে ফেলেছে।

আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে, ২৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা। ভর্তি কার্যক্রম শেষ করতে না পারায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো তাদের ক্লাস এখনো শুরু করতে পারেনি। গুচ্ছভুক্ত সব বিশ্ববিদ্যালয়গুলোতে দেখা গেছে, ৭-৮টি মেধা তালিকা প্রকাশ করেও শিক্ষার্থী ভর্তি করতে পারছে না।

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে তাদের ভর্তি কার্যক্রম শেষ করার জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভর্তিতে এত সময় চলে যাওয়ার ফলে দেখা যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে এক বছর পিছিয়ে পড়ছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অনেকেই আশঙ্কা করছেন, এখন আবার যদি সেশনজট হয় তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে আরও পিছিয়ে যাবে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App