×

আন্তর্জাতিক

করোনায় বিশ্বে আরও ৯২০ মৃত্যু, ৫০৩ জাপানে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৩, ০৯:৪২ এএম

করোনায় বিশ্বে আরও ৯২০ মৃত্যু, ৫০৩ জাপানে

ছবি: এপির

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৪২২ জন। এ সময়ে মারা গেছেন ৯২০ জন। রবিবার (১৫ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২৯ হাজার ৬৮৪ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ১১ লাখ ৪৪ হাজার ৭৫৭ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে এ সময়ে সংক্রমিত হয়েছেন এক লাখ ৩২ হাজার ৭১ জন এবং মারা গেছেন ৫০৩ জন।

করোনার শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৩ লাখ ৮ হাজার ৭৫২ জন এবং মারা গেছেন ৬২ হাজার ২৬৪ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৩২ জন এবং মারা গেছেন ৪১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ১০ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ৪২ জন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ২৫ হাজার ৫৩৯ জন। ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪২৯ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ৪৭ হাজার ৬০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এক লাখ ৬৩ হাজার ৩৪৭ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯১৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৬ লাখ ৩৪ হাজার ১৩৪ জন। ব্রাজিলে এ পর্যন্ত করোনায় ৬ লাখ ৯৫ হাজার ৩৬৯ জন মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App