দেশে জামদানী ভিলেজ হচ্ছে: সংসদে বস্ত্রমন্ত্রী

আগের সংবাদ

রাষ্ট্রপতি নির্বাচনের ভোট মধ্য ফেব্রুয়ারিতে

পরের সংবাদ

সিংগাপুরের আন্তর্জাতিক কার্ডিওলজি সম্মেলনে বাংলাদেশ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ৪:৫৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ৪:৫৪ অপরাহ্ণ

সিংগাপুর সিটিতে ইন্টারভেনশন কার্ডিওলজির ৩২তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশন ‘সিংগাপুর লাইভ ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে ১২-১৪ জানুয়ারি। এই বৈজ্ঞানিক অধিবেশনে বিশ্বের ৩১টি দেশের প্রায় তিন হাজার হৃদরোগ বিশেষজ্ঞ অংশগ্রহণ করেন। বৈজ্ঞানিক অধিবেশনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞরা ইন্টারভেনশনাল কার্ডিওলজির বিভিন্ন কৌশল গবেষণাপত্র ও তথ্য উপস্থাপনা করেন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক এবং বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাসকুলার ইন্টারভেনশনের মহাসচিব অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের নেতৃত্বে ৩০ জন হৃদরোগ বিশেষজ্ঞ এই সেমিনারে অংশগ্রহণ করেন ও মীর জামাল উদ্দিন ওই সেমিনারের একটি পর্বে সভাপতিত্ব করেন এবং তার বৈজ্ঞানিক গবেষণাপত্র আধুনিক ইন্টারভেনশনাল কার্ডিওলজির কৌশল ও তথ্য উপস্থাপনা করেন।

বৈজ্ঞানিক সম্মেলন শেষে দেশে ফিরে অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন বলেন, আমরা বাংলাদেশের ইন্টারভেনশনাল কার্ডিওলজির অগ্রযাত্রা বিশ্ব সম্প্রদায়ের সামনে উপস্থাপন করতে পেরেছি। পাশাপাশি, আমরা বিভিন্ন অত্যাধুনিক কৌশল সম্পর্কে জানতে পেরেছি যা আমাদের দেশে প্রয়োগ করতে পারবো।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়