×

সারাদেশ

রবিবার খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ডাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৩, ০৬:০৬ পিএম

রবিবার খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ডাক

ছবি: সংগৃহীত

পার্বত্য খাগড়াছড়িতে রবিবার (১৫ জানুয়ারি) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিবিরোধী প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। জাতীয় মানবাধিকার কমিশনের পার্বত্য চট্টগ্রাম সফরকে সামনে রেখে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে এ অবরোধের ডাক দেয় পার্বত্য শান্তি চুক্তিবিরোধী পাহাড়ের এ আঞ্চলিক সংগঠনটি।

শনিবার (১৪ জানুয়ারি) ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা স্বাক্ষরিত এ প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধ কর্মসূচির ডাক দেয়া হয়। আগামী ১৬ থেকে ১৯ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্যান্য সদস্যদের খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলায় সফর করার কথা রয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের সংগঠক অংগ্য মারমা আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে জেলার সব যানবাহন মালিক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের কাছে আহ্বান জানিয়েছেন। তবে অবরোধ চলাকালে জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি, জরুরি ওষুধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান এবং সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App