×

খেলা

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৩, ০৫:১৫ পিএম

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা

টস ভাগ্য ভাল না হলেও ম্যাচ জিতেছে টাইগ্রেসরা। ছবি: ইন্টারনেট

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা

টস ভাগ্য ভাল না হলেও ম্যাচ জিতেছে টাইগ্রেসরা। ছবি: ইন্টারনেট

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের উদ্বোধনী ম্যাচে শনিবার ( ১৪ জানুয়ারি) অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। অজিদের করা ৫ উইকেটে ১৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় টাইগ্রেসরা।

বেনোনিতে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি। যেখানে আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওভারেই ওপেনার পেলেকে মাত্র ৫ রানে সাজঘরে ফেরান দিশা বিশ্বাস। এরপর ম্যাচের চতুর্থ ওভারে আবারো আঘাত হানেন তিনি। আরেক অজি ওপেনার প্যারিস বোল্ডারকে ৭ রানে প্যাভিলিয়নের পথ দেখান। এরপর মোরের ৫১ বলে ৫২ এবং এলার ৩৯ বলে ৩৫ রান করলেও বড় লক্ষ্য দাঁড় করাতে পারেনি অজিরা। শেষ দিকে স্মিথের ৭ বলে ১৬ এবং অধিনায়ক ম্যাককেনার ৬ বলে ১২ রানের সুবাদে ১৩০ রানের সংগ্রহ পায় অজিরা। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মারুফা এবং দিশা। একটি উইকেট নেন রাবেয়া।

[caption id="attachment_398525" align="alignnone" width="1280"] টস ভাগ্য ভাল না হলেও ম্যাচ জিতেছে টাইগ্রেসরা। ছবি: ইন্টারনেট[/caption]

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার রানী শাহাকে হারায় টাইগ্রেসরা। এরপর আফিয়া হুমায়রার ২২ বলে ২৪ ও দিলারা আক্তারের ৪২ বলে ৪০ রানের সুবাদে জয়ের সুবাস পেতে থাকে টাইগ্রেসরা। তারা সাজঘরে ফিরলেও স্বর্ণার আক্তারের অপরাজিত ১৮ বলে ২৩ এবং সুমাইয়া আক্তারের অপরাজিত ২৫ বলে ৩১ রানের সুবাদে জয় দিয়ে মিশন শুরু করে বাংলাদেশ। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে অস্ট্রেলিয়া ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা এবং যুক্তরাষ্ট্র। আগামী ১৬ জানুয়ারি শ্রীলংকা এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের সব ম্যাচ বেনোনিতে খেলবে বাংলাদেশ নারী দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App