×

সারাদেশ

স্মার্ট বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৯:৫২ এএম

স্মার্ট বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে

জেলা পরিষদের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ। ছবি: ভোরের কাগজ

স্মার্ট বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে
স্মার্ট বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে

বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে হলে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ইমরান আহমদ কারিগরি কলেজে নারীদের মধ্যে জেলা পরিষদের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এ কথা বলেন।

এ সময় মন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মানচিত্র, পতাকা ও একটি দেশ উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হলে কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করতে হলে দরিদ্র জনগোষ্ঠীকে উন্নীত করতে হবে। এর পাশাপাশি কারিগরি শিক্ষা ও দক্ষতা অর্জন করতে হবে।

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মোস্তাক আহমদ পলাশ, সিলেট ইউনিটের সাধারন সম্পাদক আব্দুর রহমান জামিল, সদস্য মোস্তাক আহমদ পলাশ, সোয়েব আহমদ, মো. মজির উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং,গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবাস কুমার সিংহ, ওসি সুকান্ত চক্রবর্তী, গোয়াইনঘাট কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী, অখিল চন্দ্র বিশ্বাস, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাসরিন জাহান ফাতেমা প্রমুখ।

মন্ত্রী পরে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় বন্যায় অধিক ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য ক্ষতি ৪শ’ টি পরিবারের মধ্যে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন।

এসময় প্রশাসনের কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, ইলেকট্রনিকস প্রিন্ট মিডিয়াসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App