×

সারাদেশ

সুনামগঞ্জ বিএসএফের গুলি, যুবক আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৪:৩৫ পিএম

সুনামগঞ্জ বিএসএফের গুলি, যুবক আহত

পুরনো ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তে বাংলাদেশে প্রবেশ করে বিএসএফের মারধরে এক বৃদ্ধ মহিলা আহত ও গুলিতে এক যুবক গুরতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় সীমান্তবর্তী এলাকাবাসী ও বিজিবি-বিএসএফের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয় পক্ষ সীমান্তে টহল জোরদার করেছে।

গুলিবিদ্ধ যুবক তাহিরপুর উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের রাশিদ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (২৭)। স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

প্রতক্ষ্যদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে বুরুঙ্গাছড়া গ্রামের পিছনে সীমান্তবর্তী একটি কূপে গোসল করতে যায় এক বৃদ্ধ মহিলা। এ সময় পার্শ্ববর্তী বিএসএফের টহল দলের সদস্যরা ওই মহিলাকে বেধড়ক মারধর করে আহত করে। এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন এসে বিএসএফকে বাধা দিলে বিএসএফের ১৫/২০ জনের একটি দল বাংলাদেশের অভ্যন্তরে বুরুঙ্গাছড়া গ্রামে প্রবেশ করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয় দেলোয়ার হোসেন।

সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টেকেরঘাট সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জাফর আহমেদ বিষয়টি নিশ্চিত করে ভোরের কাগজকে জানান, এ ঘটনায় উভয় দেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মধ্যে যোগাযোগ চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App