×

সারাদেশ

সালথায় ক‌নে ও বর পক্ষ‌কে জ‌রিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৯:৩২ পিএম

সালথায় ক‌নে ও বর পক্ষ‌কে জ‌রিমানা

ছবি: ভোরের কাগজ

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় প্রশাস‌নের হস্ত‌ক্ষে‌পে বাল‌্যবিবাহ বন্ধ করা হয়ে‌ছে, পাশাপা‌শি বাল‌্যবিবা‌হের আ‌য়োজন করায় ক‌নে ও বর পক্ষকে ১ লক্ষ টাকা ক‌রে জ‌রিমানা করা হয়।

উপ‌জেলা প্রশাসন সূ‌ত্রে জানা যায়, শুক্রবার দুপুর ২টার দি‌কে উপ‌জেলার গ‌ট্টি ইউ‌নিয়‌নের খর্দ লক্ষন‌দিয়া গ্রা‌মে বাল‌্যবিবা‌হের আ‌য়োজন চল‌ছি‌লো। এমন খবর পে‌য়ে উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মো. সালাহউ‌দ্দিন আইয়ূবী ঘটনাস্থ‌লে গি‌য়ে ভ্রাম‌্যমান আদাল‌তের মাধ‌্যমে বাল‌্যবিবাহ বন্ধ ক‌রেন এবং বাল‌্যবিবাহের আ‌য়োজন করায় ক‌নের বাবা ও ব‌র পক্ষ‌কে ৫০ হাজার টাকা ক‌রে মোট ১ লক্ষ টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া মে‌য়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বি‌য়ে দি‌বেন না ব‌লেও তা‌দের কাছ থে‌কে মুচ‌লেকা নেয়া হয়। এ সময় উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার জীবাংশু দাস ও সালথা থানা পুলিশের এসআই আবু রায়হান নূর ও এসআই নাজমুলসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মো. সালাহউ‌দ্দিন আইয়ূবী সাংবা‌দিক‌দের ব‌লেন, বাল‌্যবিবাহ দেশ ও জা‌তির জন‌্য অ‌ভিশাপ।‌ গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে একটি মাদ্রাসাছাত্রীর বাল্যবিবাহের খবর পেয়ে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌র মো. আক্তার হো‌সেন শা‌হি‌নের নির্দেশনায় ঘটনাস্থ‌লে গি‌য়ে বিয়েটি বন্ধ করা হয়।

তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ সা‌লের ৮ ধারা অনুযায়ী উভয় পক্ষ‌কে ৫০ হাজার টাকা ক‌রে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও ছেলে ও মেয়ে উভয়ের পিতার কাছ থেকে পরবর্তীতে বাল্যবিবাহ কার্যক্রমে জড়িত হবেন না মর্মে মুচলেকা গ্রহণ করা হয়েছে। বাল্যবিবাহ রোধক‌ল্পে উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App