×

জাতীয়

সংসদ নির্বাচন নিরপেক্ষ-প্রতিযোগিতামূলক হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ১০:২৭ এএম

সংসদ নির্বাচন নিরপেক্ষ-প্রতিযোগিতামূলক হবে

ফাইল ছবি

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হবে বলে দলের সদস্যদেরকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনে বিজয়ের জন্য দলের সংসদ সদস্যদের এখন থেকেই মানুষের দ্বারে গিয়ে ভোট চাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

জাতীয় সংসদ ভবনের নয়তলায় এ সভার সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সূত্র জানায়, এ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হবে। নির্বাচনে বিজয়ের জন্য এখন থেকেই ভালোভাবে কাজ করতে হবে। বিজয়ের জন্য সংসদ সদস্যদের সবাইকে নিজ নিজ এলাকায় মানুষের কাছে গিয়ে ভোট চাইতে হবে। মানুষের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে হবে। মানুষের ঘরে ঘরে গিয়ে আমাদের এই তিন মেয়াদের সরকার যেসব উন্নয়ন কাজ করেছেন সে উন্নয়নগুলো তাদের কাছে সেগুলো তুলে ধরতে হবে।

সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সংসদ সদস্যদের সতর্ক করে দিয়ে তিনি বলেছেন, সংসদ সদস্যদেরও সবার তথ্যই তার কাছে আছে। নির্বাচনে মনোনয়ন দেওয়ার সময় এ বিষয়গুলোর ওপর গুরুত্ব দেওয়া হবে।

তিনি বলেছেন, যারা ভালো কাজ করেছেন, যারা জনগণের কাছে যান। আওয়ামী লীগের উন্নয়নের কথা বলেন, জনগণের কাছে ভোট চান। জনগণের সুযোগ-সুবিধা দেখেন এবং জনগণ যাদেরকে চায় তাদেরকে মনোনয়ন দেওয়া হবে। আর যাদের এলাকার লোকজনের সাথে যাদের সম্পর্ক নেই, এলাকায় যান না তাদেরকে মনোনয়ন দেওয়া হবে না ৷ এ বিষয়গুলো চিন্তা করে এখন থেকে দলের জন্য কাজ করতে হবে।

এ সময় বিএনপিসহ বিরোধীদের আন্দোলন প্রসঙ্গ অতীতে আন্দোলনের নামে তারা যে অপকর্ম করেছেন তা তুলে ধরতে সংসদ সদস্যদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিয়মতান্ত্রিক আন্দোলন করলে কোনো বাধা দেওয়া হবে না। তবে আন্দোলনের নামে ২০১৩-১৪ ও ১৫ সালের মতো সহিংসতা ও অগ্নিসংযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তাদেরকে কঠোরভাবে দমন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App