×

জাতীয়

মারা গেছেন ঢাবির সেই সাবেক শিক্ষক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৪:৫৭ পিএম

মারা গেছেন ঢাবির সেই সাবেক শিক্ষক

ছবি: সংগৃহীত

রাজধানীতে ঢাবির চারুকলা অনুষদের সামনের রাস্তা থেকে প্রাইভেটকারের নিচে আটকে নীলক্ষেত মোড় পর্যন্ত টেনে হিচড়ে নিয়ে যাওয়ায় রুবিনা আক্তারে মৃত্যুর সেই মর্মান্তিক ঘটনায় গণধোলাইয়ের শিকার ঢাবির সাবেক শিক্ষক আজহার ওরফে জাফর শাহ (৫৬) মারা গেছেন।

শুক্রবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কেন্দ্রীয় কারাগারের কারারক্ষি মো. আলআমিন জানান, কারাগারে হাজতি হিসেবে বন্দি ছিলেন তিনি। সেখানে অসুস্থ হয়ে পড়লে কারা চিকিৎসকের পরামর্শ তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। জাফর শাহের বাবার নাম মৃত মঈনউদ্দিন জাহাঙ্গীর শাহ। তার হাজতি নম্বর- ১১৭/২৩।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত আজহার ওরফে জাফর শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক। ২০০৭-২০০৮ সালের দিকে নৈতিক স্থলনের অভিযোগে তাকে চাকরিচ্যুত করা হয়।

ঘটনার দিন নিহত রুবিনা আক্তারের বোন জামাই নুরুল আমিন জানান, তাদের বাসা হাজারীবাগের সেকশন এলাকায়। তেঁজগাও থেকে রুবিনাকে নিয়ে মোটরসাইকেল যোগে সেকশনে যাচ্ছিলেন। পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনের রাস্তায় প্রাইভেটকারটি পিছন থেকে ধাক্কা দেয়। তখন রুবিনা পড়ে গেলে প্রাইভেটকারটি তার উপর উঠিয়ে দেয়। এতে গাড়ির বাম্পারের সাথে আটকে যান তিনি। তখন তাকে টেনে হিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায় প্রাইভেটকারটির চালক জাফর শাহ। তখন লোকজন তার পিছু নেয়। ধাওয়া দিয়ে নীলক্ষেত এলাকায় গিয়ে তার গতিরোধ করে গাড়ির নিচ থেকে ওই নারীকে বের করেন। ঢাকা মেডিকেলে নিয়ে গেলেও বাঁচানো যায়নি তাকে। তখন উত্তেজিত লোকজন ওই প্রাইভেটকার চালককে গণধোলাই দেয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে ভর্তি করায়। পরবর্তিতে নিহত রুবিনারে পরিবার মামলা দায়ের করলে হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করা হয়। চিকিৎসা শেষে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App