×

খেলা

বিপিএল: চট্টগ্রামকে ২০২ রানের টার্গেট বরিশালের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৫:৫৮ পিএম

বিপিএল: চট্টগ্রামকে ২০২ রানের টার্গেট বরিশালের

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল ৭ উইকেটে ২০২ রান সংগ্রহ করেছেন।

বরিশালের এই বিশাল সংগ্রহের পেছনে মূল অবদান পাকিস্তানের ইফতিখার আহমেদের। এই ব্যাটার ২৬ বলেই খেলেন ৫৭ রানের টর্নেডো ইনিংস। যে ইনিংসে তিনটি চারের সঙ্গে পাঁচটি ছক্কা হাঁকান তিনি। চট্টগ্রাম পর্বে এসে ওপেনিং জুটিতে চমক দেখালো ফরচুন বরিশাল। আজ টস হেরে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাটিং পায় সাকিব আল হাসানের দল। এনামুল হক বিজয়ের সঙ্গে এবারের আসরে প্রথমবারের মতো ওপেন করতে দেখা যায় মেহেদি হাসান মিরাজকে। জুয়াটা ভালো কাজে দিয়েছে!

৩ ওভারের ওপেনিং জুটিতে ৩৩ রান তুলে দিয়ে গেছেন মিরাজ। ১২ বলে ৩ চার আর ১ ছক্কায় ২০০ স্ট্রাইকরেটে ২৪ করে তাইজুল ইসলামের শিকার হন এই অলরাউন্ডার। এর পর সাকিব আল হাসান ৩ বলে ৮ করে বোল্ড হন মৃত্যুঞ্জয়ের বলে।

২১ বলে ৫ বাউন্ডারিতে ৩০ করে বিশ্বনাথের শিকার হয়েছেন এনামুল হক বিজয়। তার পরও ১১ ওভার হওয়ার আগেই ১০০ রান ছুঁয়ে ফেলে বরিশাল।

মাহমুদউল্লাহ রিয়াদও ঝড় তুলতে চেয়েছিলেন। তবে ১৭ বলে দুটি করে চার-ছক্কায় ২৫ রানে পৌঁছে যাওয়ার পর অভিজ্ঞ এই ব্যাটারকে আটকে দেন জিয়াউর রহমান। এরপর হাত খোলেন ইব্রাহিম জাদরান। আফগান এই ব্যাটার ৩৩ বলে ৪ চার আর ৩ ছক্কায় ৪৮ রান করে আবু জায়েদকে উইকেট দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App