×

সারাদেশ

বিন্দু বিন্দু জল্পনা দিয়ে মহাসিন্ধু গড়ে তুলতে পারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ১২:৫৫ পিএম

বিন্দু বিন্দু জল্পনা দিয়ে মহাসিন্ধু গড়ে তুলতে পারি

ছবি: ভোরের কাগজ

বিন্দু বিন্দু জল্পনা দিয়ে মহাসিন্ধু গড়ে তুলতে পারি

রাজশাহীর বাঘা প্রেসক্লাবে সাংবাদিকেদের সঙ্গে মতবিনিময় কালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব রথীন্দ্রনাথ দত্ত বলেছেন, আমরা বিন্দু বিন্দু জল্পনা দিয়ে মহাসিন্ধু গড়ে তুলতে পারি। তেমনিভাবে দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ। আমি মানুষ একা কাজ অনেক। তার পরেও না করার অভ্যাস নেই। আমি নিজে না পারলেও আমার বন্ধুদের সহযোগিতা নিয়ে মানুষের কল্যাণে কাজ করি। কারণ মানবতার গুরুত্ব দিতে আমাকে ভালো লাগে। মানবতাই আমার মূল লক্ষ্য। মানুষ মানুষের জন্য। আমরা যে যেই ধর্ম পালন করি না কেন, সকল ধর্মে মানবতার কথা বলা আছে। আমি সমাজ দর্শন অনুসরণ করি। আমরা যদি মানুষের কষ্ট অনুধাবন করতে পারি তাহলে প্রত্যেকে নিজের অবস্থান থেকে কাজ করতে পারবো।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত ৮টায় মতবিনিময় কালে রথীন্দ্রনাথ দত্ত নিজের পরিচয় তুলে ধরে বলেন, আমি কোনো ধনী ব্যক্তি নই। আমি গরিব ঘরে মানুষ হয়েছি। তিনি মনে করেন, মানুষের চেয়ে দেশ বড় , দেশের চেয়ে বিশ্ব বড়। ৩২টি দেশ ভ্রমণ করেছেন। আর এই ভ্রমণের মাধ্যমে কুয়েতের টাকায় নিজ এলাকায় মসজিদ করে দিয়েছেন।

তিনি বলেন, তার মতো দশজন করে সক্ষম ব্যক্তিরা যদি স্কুলে বৃত্তি দেয়, তাহলে অনেক গরীব ঘরের সন্তানেরা শিক্ষাবৃত্তি থেকে বঞ্চিত হবে না।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম বলেন, রথীন্দ্রনাথ দত্ত মা-বাবার অনুপ্রেরণায় শিক্ষা লাভ করে আজ যুগ্ম সচিব পদে দায়িত্ব পালন করছেন। তিনি একজন নিরহঙ্কার মানুষ হিসেবে সকল শ্রেণি পেশার মানুষের কল্যাণে কাজ করছেন। তিনি বাঘাবাসীর গর্ব। পরবর্তীতে সচিব পদে পদোন্নতি পেয়ে মানুষের কল্যাণে কাজ করতে পারেন এই কামনা বাঘাবাসীর।

বাঘা প্রেস ক্লাব এই মত বিনিময় সভার আয়োজন করে। ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সঞ্চালনায় মত বিনিময় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন কমিটির বাঘা উপজেলার সভাপতি সুজিত কুমার বাকু পান্ডে, উপজেলা শিক্ষা অফিসার মামুনুর রহমান, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির বাঘা উপজেলার সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা, বাঘা বাজার কমিটির সাধারণ সম্পাদক কামাল হোসেন, বাঘা প্রেস ক্লাবের সহ সভাপতি গোলাম তোফাজ্জল কবীর মিলন, যুগ্ন সাধারণ সম্পাদক আমানুল হক আমান, সাংগঠনিক সম্পাদক আসলাম হোসেন প্রমুখ। উপস্থিত ছিলেন বাজার কমিটির সভাপতি, উপ কর কমিশনার, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ বাঘা প্রেস ক্লাবের সদস্যগণ।

গত বুধবার রাজশাহী জেলা সমিতি (ঢাকা) ও নিজ উদ্যোগে শীতবস্ত্র (কম্বল ) বিতরণ করেন যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত। কম্বল বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার ও উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App