×

খেলা

ফেলিক্সের লাল কার্ডে চেলসির ক্ষতি ১৭ কোটি টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০২:৩৭ পিএম

ফেলিক্সের লাল কার্ডে চেলসির ক্ষতি ১৭ কোটি টাকা

ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগে ধুঁকছে চেলসি। পারফরম্যান্স খরায় ভুগতে থাকা দলটি এই মৌসুমে ছয় মাসের জন্য ৯৭ লাখ পাউন্ডে আতলেতিকো মাদ্রিদ থেকে ধারে হোয়াও ফেলিক্সকে দলে ভিড়িয়েছে। অথচ অভিষেক ম্যাচে মাঠে নেমেই বাজে ট্যাকল করে লাল কার্ড দেখেছেন তিনি। এতে বড় অঙ্কের ক্ষতি হয়েছ ইংলিশ ক্লাবটির।

ফুলহ্যামের মাঠে খেলতে নেমে গতকাল রাতে ২-১ ব্যবধানে হারে চেলসি। সেই ম্যাচের ৫৮তম মিনিটে প্রতিপক্ষ ফুটবলার তেতেকে বাজে ট্যাকল দিয়ে ফাউল করে বসেন ফেলিক্স। এতেই রেফারি লাল কার্ড দেখান পর্তুগিজ এই ফরোয়ার্ডকে। সরাসরি এই ট্যাকলে তাকে নিষিদ্ধ করা হয়েছে তিন ম্যাচ!

হিসেব মেলালে দেখা যায় ছয় মাসে ২১ ম্যাচ খেলবে চেলসি। আর এই ২১ ম্যাচের জন্য ৯৭ লাখ পাউন্ড খরচ করা হয়েছে ফেলিক্সের জন্য। যদি তিন ম্যাচ ধরে এই পর্তুগিজ ফরোয়ার্ড মাঠে না নামেন তবে ১৪ লাখ ১৫ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ কোটি ৮৪ লাখ টাকা) গচ্ছা যাবে চেলসির।

ফেলিক্সের লাল কার্ড ও দলের হারে চাপ আরও বেড়েছে চেলসির। প্রিমিয়ার লিগে ১৮ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দশম অবস্থানে থাকা ক্লাবটি যে কি অবস্থায় আছে সেটি ব্যাখ্যা করতে গিয়ে কোচ গ্রাহাম পটার বলেন, ‘বোঝাই যাচ্ছে, আমরা কী অবস্থায় আছি। যা যা ভুল হতে পারত, সবই হচ্ছে। তবে আমরা আরও ভালো খেলতে পারতাম। সময়টা কঠিন। খেলোয়াড় ও সমর্থকদের মনের অবস্থাটা বুঝতে পারছি। ’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App