×

আন্তর্জাতিক

পি কে হালদারকে আবারও আদালতে তোলার নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০১:৩১ পিএম

অর্থ পাচারে অভিযুক্ত ভারতীয় আইন রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার পি কে হালদারসহ ছয়জনকে আগামী ৪ ফেব্রুয়ারি আবারও আদালতে তোলার নির্দেশ দিয়েছেন কলকাতার নগর ও দায়রা আদালতের বিচারক।

শুক্রবার (১৩ জানুয়ারি) তাদের ছয়জনকে কলকাতার একটি আদালতে তোলা হয়।

কলকাতার নগর ও দায়রা আদালতের সংশ্লিষ্ট আইনজীবীরা জানান, শুক্রবার ছয়জনের মধ্যে দুজনের জামিনের শুনানি হওয়ার কথা ছিল। ‌এরা হলেন: নাসরিন সুলতানা শর্মি ও প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার)। তবে আদালত জামিনের শুনানি নাকচ করে তাদের ৪ ফেব্রুয়ারি আবার আদালতে তোলার নির্দেশ দেন।

গেল বছরের ৮ ডিসেম্বর পি কে হালদারসহ অন্যদের শেষবারের মতো একই আদালতে তোলা হয়েছিল। ‌ওইদিন বিচারক তাদের ১৩ জানুয়ারি আবার আদালতে হাজির করার নির্দেশ দিয়েছিলেন।

‌গত বছর ১৪ মে কলকাতার অদূরে উত্তর চব্বিশপরগনা জেলা থেকে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হালদারসহ ছজনকে গ্রেপ্তার করে। ‌তাদের বিরুদ্ধে ১৫ জুলাই কলকাতার নগর ও দায়রা আদালতে চার্জশিট দায়ের করা হয়।

পি কে হালদারসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন এবং মানি লন্ডারিংয়ের মতো দুটি অভিযোগে চার্জশিট দাখিল করে ইডি। বর্তমানে কলকাতার প্রেসিডেন্সি কারাগারে বন্দি রয়েছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App