×

সারাদেশ

নেত্রকোণায় যুবক হত্যার মূলহোতা গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৬:৪১ পিএম

নেত্রকোণায় যুবক হত্যার মূলহোতা গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

নেত্রকোণার মদন উপজেলায় গত বছরের ২৮ ডিসেম্বর চাচাতো শ্যালকের হাতে নিহত সাজাত মিয়া হত্যার মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১৩ জানুয়ারি) ভোরে জেলার কেন্দুয়া উপজেলার বেখৈরহাটী বাজার থেকে তাকে গ্রেপ্তার হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল ৬টায় নেত্রকোনার কেন্দুয়ার বেখৈরহাটি এলাকা থেকে উক্ত হত্যাকাণ্ডের মূলহোতা আসামি মো. কবির খানকে গ্রেপ্তার করে। এর আগে গত ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের দক্ষিণ মাখনা গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত সাজাত মিয়া মাখনা দক্ষিণ পাড়ার মানিক মিয়ার ছেলে আর হত্যাকাণ্ডের হোতা একই গ্রামের মোঃ কবির খান (৫০) একই গ্রামের চাঁদু খাঁ ওরফে চাঁন খাঁর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণ মাখনা গ্রামের নিহত সাজাত মিয়া প্রতিপক্ষ কবির হোসেনের চাচাতো বোন জামাই। উক্ত ঘটনার দিন সকালে সাজাত মিয়া বাড়ির সামনের হাওরে পালিত হাঁস ছেড়ে রাস্তার পাশে দোকানে বসে বিশ্রামে ছিল। এ সময় শ্যালক কবির হোসেন, শহীদ মিয়ার সঙ্গে সাজাত মিয়ার তর্কবিতর্ক হয়। তর্কবিতর্কের একপর্যায়ে কবির হোসেনসহ কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে সাজাত মিয়ার ওপর হামলা করে। এতে দু’পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের কয়েকজন আহত হয়। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য মদন উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাজাতকে মৃত ঘোষণা করে।

এরই পরিপ্রেক্ষিতে হত্যাকারীদের বিরুদ্ধে ভুক্তভোগীর ভাই বাদী হয়ে গত ২৯ ডিসেম্বর নেত্রকোনার মদন থানায় দায়ের করে। পরবর্তীতে ঘটনায় জড়িত থাকার অভিযোগে আব্দুল মজিদ (৬২) নামের একজন হুকুমের আসামিকে আটক করেছিল পুলিশ। এরই ধারাবাহিকতায় চাঞ্চল্যকর এই ঘটনার প্রেক্ষিতে আসামিকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, দু’পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ চলাকালে ভুক্তভোগী সাজাত মিয়াকে ছুরিকাঘাতে হত্যা করে। গ্রেপ্তারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে। এছাড়াও উপরোক্ত ঘটনার মতো যাতে আর কোন ঘটনার পূনরাবৃত্তি না ঘটে সে প্রেক্ষিতে র‌্যাবের টহল তৎপরতা ও গোয়েন্দা নজরদারী অব্যাহত থাকবে।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামিকে নেত্রকোণার মদন থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App