×

সারাদেশ

গুরুদাসপুরে বিএনপির সাবেক এমপির মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৩:২৫ পিএম

গুরুদাসপুরে বিএনপির সাবেক এমপির মৃত্যু

ছবি: ভোরের কাগজ

না ফেরার দেশে চলে গেলেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রামের) আসনের বিএনপি দলীয় সাবেক এমপি এম মোজাম্মেল হক। এই বর্ষীয়ান রাজনীতিবিদ, শিক্ষানুরাগী ও এ্যাডাব চেয়ারম্যান ছিলেন। বিএনপি নেতার আকস্মিক মৃত্যুতে দলীয় নেতাকর্মী ও স্থানীয় জনসাধারনের মাঝে চলছে শোকের মাতম।

দলীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে, বিএনপির সাবেক এই এমপি তার নির্বাচনী এলাকার সকল উন্নয়নমুখী কার্যক্রমের পাশাপাশি খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রী কলেজ, রোজী মোজাম্মেল মহিলা কলেজ, গুরুদাসপুর চক্ষু হাসপাতাল, আহমেদপুর মোজাম্মেল হক বিদ্যালয়সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি দলকে শক্তিশালী করতে নেতাকর্মীদের পাশে থেকে সক্রিয় ভূমিকায় রাজনৈতিক জীবন কাটিয়েছেন। মোজাম্মেল হকের অপ্রত্যাশিত এই মৃত্যুতে গুরুদাসপুর ও বড়াইগ্রামের সাধারণ মানুষ তাদের নেতৃত্বদানকারী একজন অভিভাবককে হারালেন।

মোজাম্মেল হকের বড় ছেলে ব্যারিস্টার আবুহেনা মোস্তফা কামাল রঞ্জু জানান, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে গুরুদাসপুর পৌর শহরের নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন সাবেক এমপি মোজাম্মেল হক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।তিনি স্ত্রী, তিন ছেলে, নাতি নাতনী, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শুক্রবার সকাল ১১টায় বড়াইগ্রামের বনপাড়ায় কালিকাপুরপুর স্কুল মাঠে প্রথম, গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং ঢাকার শাহ আলী মাজার ময়দানে জানাযা শেষে বনানী বুদ্ধিজীবী করবস্থানে তাকে সমাহিত করার কথা রয়েছে।

এদিকে, মরহুমের অকাল মৃত্যুতে গভীর শোক ও শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু। উপজেলা বিএনপির সভাপতি মো. আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক ওমর আলী শেখসহ স্থানীয় নেতাকর্মী ছাড়াও ক্ষমতাসীন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় এমপি অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস ও গুরুদাসপুর পৌর মেয়র মো.শাহনেওয়াজ আলী মোল্লাসহ আওয়ামী লীগের প্রায় সকল নেতাকর্মীরা বিএনপির সাবেক এমপি মোজাম্মেল হকের রুহের মাগফেরাত কামনা এবং শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App