×

বিনোদন

আদালতে আনুশকা শর্মা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০২:০১ পিএম

আদালতে আনুশকা শর্মা

ছবি: সংগৃহীত

আদালতে আনুশকা শর্মা

ছবি:

বিক্রয় কর-সংক্রান্ত মামলায় বলিউড অভিনেত্রী ও প্রযোজক আনুশকা শর্মার বিরুদ্ধে নোটিশ জারি করেছে কর বিভাগ। সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী।

২০১২-১৩, ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬—এই চার অর্থবর্ষের বিক্রয় করের হিসাব নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। কর বিভাগের দাবি, কর বাকি আছে বলিউড অভিনেত্রীর। সেই অভিযোগে অভিনেত্রীকে নোটিশ পাঠায় কর বিভাগ। সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বাই হাইকোর্টে আবেদন জানান আনুশকা শর্মা।

আদালতে মোট চারটি আবেদন জানান আনুশকা, যার মধ্যে দুটি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। অভিনেত্রীর অভিযোগের ভিত্তিতে বিক্রয় কর বিভাগকে জবাব দিতে বলেন বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চ। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে উত্তর দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। ৬ ফেব্রুয়ারি আদালতে মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, ২০২২-এর ডিসেম্বরে বিক্রয় কর-সংক্রান্ত কারণেই আদালতের চক্কর কাটতে হয়েছিল ‘ক্লিন স্লেট ফিল্মজ’-এর অন্যতম কর্ণধারকে। সেই সময় আনুশকা আদালতকে জানান, তিনি তার এজেন্ট যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তি অনুসারে ছবিতে অভিনয় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজ করেছিলেন। তিনি নিজের আবেদনে এ-ও জানান, তার ছবির ওপর কর ধার্য করা না হলেও এনডোর্সমেন্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজের পারিশ্রমিকের ওপর কর ধার্য করা হয়। যা করা যায় না বলে দাবি করেন প্রযোজক-অভিনেত্রী।

আনুশকার অভিযোগ, বিতর্কিত বিক্রয় করের ১০ শতাংশ পরিশোধ না করা পর্যন্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করার কোনো বিধান নেই। কর বিভাগের আধিকারিকরা ভুলভাবে এই কর ধার্য করেছেন বলে দাবি অভিনেত্রীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App