×

জাতীয়

রাজধানীজুড়ে তীব্র যানজট, নাকাল জনজীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২৩, ০১:০৩ পিএম

রাজধানীজুড়ে তীব্র যানজট, নাকাল জনজীবন

যানজটে স্থবির রাজধানীর জনজীবন

ইজতেমার কারণে মুসল্লিদের পদচারণায় মুখরিত তুরাগ তীর। টঙ্গীর তুরাগ তীরে পৌঁছাতে বিমানবন্দর সড়ক থেকে আব্দুল্লাহপুর আর টঙ্গীর দিকে মুসল্লিদের ঢল নেমেছে। ফলে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে সৃষ্ট তীব্র যানজট পুরো রাজধানীজুড়ে ছড়িয়ে পড়েছে। এতে চরম ভোগান্তির সঙ্গে সঙ্গে নাকাল হয়ে পড়েছে রাজধানীবাসীর জনজীবন।

মূলত মধ্যরাত থেকে সৃষ্টি হওয়া যানজট বিমানবন্দর এলাকা থেকে রাজধানীর মহাখালী, রামপুরা ও মিরপুর রুটে কালশী পর্যন্ত ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল থেকে তীব্র এ যানজটের কারণে বিপাকে পড়েছেন এ এলাকায় চলাচল করা সাধারণ মানুষ।

ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও গন্তব্যে পৌঁছাতে পারছেন না তারা। সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে কার্যত এয়ারপোর্টমুখী সড়কে যানচলাচল স্থবির হয়ে রয়েছে। বিশেষ করে মহাখালী ও প্রগতি সরণি থেকে বিমানবন্দর হয়ে উত্তরাগামী রাস্তায় যানচলাচল একদম বন্ধ গেছে।

ফলে বিমানবন্দর হয়ে এই যানজটে একদিকে পৌঁছেছে মহাখালী ফ্লাইওভার পর্যন্ত, অন্যদিকে পৌঁছেছে রামপুরা পর্যন্ত। ঘণ্টা পর ঘণ্টা গাড়িতে বসে থেকে অতিষ্ঠ হয়ে অনেক যাত্রী হেঁটে গন্তব্যের দিকে রওনা হচ্ছেন।

সাধারণ এক যাত্রী বলেন, আজ মহাখালী ফ্লাইওভারে ২ ঘণ্টা যানজটের কারণে বসে ছিলাম। বাধ্য হয়ে হেঁটে অফিসের দিকে রওনা হয়েছি। অসহনীয় এ যানজট নিরসনে বিকল্প চিন্তা করার দরকার ছিল।

যানজট নিয়ে উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম জানান, দেশের বিভিন্ন জেলা থেকে এবং বিশ্বের দেশ থেকে হাজার হাজার মানুষ এসে তুরাগ পাড়ে জড়ো হচ্ছেন বিশ্ব ইজতেমা ময়দানে। বুধবার থেকে মানুষ আসা শুরু করেছেন। ফলে হাজার হাজার মানুষের চাপে উত্তরা থেকে টঙ্গী এলাকায় যান চলাচল স্থবির। এদিক দিয়ে উত্তরাতে গাড়ি প্রবেশ করতে না পারায় এ যানজটের রেশ বিমানবন্দর এলাকা ছাড়িয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App