×

সারাদেশ

বদলির পরও মুরাদনগরে চেয়ার আঁকড়ে সমাজসেবা কর্মকর্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২৩, ০৩:৪৬ পিএম

বদলির পরও মুরাদনগরে চেয়ার আঁকড়ে সমাজসেবা কর্মকর্তা

সমাজসেবা কর্মকর্তা মো. কবির আহামেদ। ছবি: ভোরের কাগজ

ছয় বছর একই স্টেশনে

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার সমাজসেবা কর্মকর্তা মো. কবির আহামেদ। ২০১৬ সালের ২৮ নভেম্বর এই উপজেলায় যোগদান করেন। গত ১১ ডিসেম্বর পরিচালক (প্রশাসন ও অর্থ) বিভাগের যুগ্ম সচিব সৈয়দ মো. নূরুল বাসিরের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে কবির আহমেদকে শহর সমাজসেবা কার্যালয়, চাঁদপুর (শূন্য পদে) বদলি করা হয়। একই স্টেশনে দীর্ঘ ছয় বছর চাকুরী করার পরও বদলির একমাস গত হলেও চেয়ার আঁকড়ে থাকার অভিযোগ উঠেছে ওই কর্মকর্তার বিরুদ্ধে।

প্রজ্ঞাপনে বলা আছে, দায়িত্বভার সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. আলমগীর সরকারের কাছে হস্তান্তরপূর্বক বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন ও ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে আয়-ব্যয় বুঝিয়ে দিবেন।

নাম প্রকাশ না করার শর্তে সমাজসেবা অফিসের কয়েকজন কর্মচারী বলেন, দীর্ঘ দিন কবির আহমেদ এই উপজেলায় চাকরি করার সুবাদে নিজেস্ব বলয় তৈরি করে অফিসের সবাইকে জিম্মি করে রেখেছেন। গত এক মাস অফিসিয়াল সকল কাজ স্থবির হলেও ভয়ে কেউ টু শব্দটি করছে না। অনেক চেষ্টার পরও তিনি বদলি ঠেকাতে পারছেন না। একমাস গত হলেও দায়িত্ব না বুঝিয়ে দিয়ে উল্টো নানান কাজে বাদ সেধেছেন তিনি।

বিষয়টি নিয়ে প্রশ্নের মুখে উপজেলার সমাজসেবা কর্মকর্তা মো. কবির আহামেদ বলেন, বদলি হয়েছি। দ্রুত নতুন কর্মস্থলে যোগ দেবো।

এছাড়া, কুমিল্লা জেলা সমাজসেবার উপপরিচালক মো. মিজানুর রহমান বলেন, কবির আহামেদের বদলি স্ট্যান্ড রিলিজ হয়নি। নরমাল ওয়াডার হয়েছে। তাই হয়তো তিনি দেরি করছেন। বিষয়টি আমি দেখবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App