×

জাতীয়

আবার আসছে শীত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২৩, ০৪:৪৭ পিএম

আবার আসছে শীত

ছবি: সংগৃহীত

দেশের বেশির ভাগ জেলায় আবারও শীত জেঁকে বসেছে। বেশির ভাগ এলাকার একদিনে তাপমাত্রা এক থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় ছিল বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় ২৬ জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে গেছে। তবে আগামী ২৪ ঘণ্টায় অনেক জায়গায় তা কমবে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানা গেছে।

এতে বলা হয়, আগামী দুই দিন ঢাকাসহ দেশের সর্বত্র তাপমাত্রা সামান্য বাড়বে। তবে এরপর আবার শীত বাড়তে পারে। ১৪ থেকে ১৫ জানুয়ারির পর তা জেঁকে বসতে পারে।

এদিন সকাল থেকে রাজধানীতে ঝলমলে রোদ দেখা যাচ্ছে। সামনে কয়েক দিন সেটা অব্যাহত থাকতে পারে। আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আসছে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং কাছাকাছি এলাকায় ঘন কুয়াশা পড়তে পারে।

দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত কুয়াশা থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল, ভোলা জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App