×

সারাদেশ

ময়মনসিংহে বিএনপি-আ.লীগ নেতাকর্মীদের সংঘর্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ০৫:১৩ পিএম

ময়মনসিংহে বিএনপি-আ.লীগ নেতাকর্মীদের সংঘর্ষ

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিতে আসা নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষের সূত্রপাত হয়েছে। এছাড়া, বিএনপির নেতাকর্মীদের বহনকারী দুটি বাসে ভাঙচুরের অভিযোগ উঠেছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিএনপির গণঅবস্থান কর্মসূচি মঞ্চের ২০০ গজ দূরে নগরীর গোলপুকুর পাড় এলাকায় সংঘর্ষের সূত্রপাত হয়।

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেন, আমাদের নেতাকর্মীরা কর্মসূচি স্থলে আসার পথে গোলপুকুরপাড় এলাকায় আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠি নিয়ে হামলা করে। পরে আমাদের নেতাকর্মীদের ধাওয়ায় তারা পিছু হটেছে।

তিনি আরো বলেন, সকাল ১১টার দিকে নগরীর জুবলীঘাট সড়কে গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিতে কিশোরগঞ্জ থেকে আসা বিএনপির নেতাকর্মীদের বহনকারী দুটি বাসে আওয়ামী লীগ নেতাকর্মীরা হকিস্টিক ও দেশি অস্ত্র নিয়ে হামলা করে। এসময় দুটি বাস ভাঙচুর করা হয়। তারা গাড়ির হেলপারসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে মারধর করেন।

এদিকে, কর্মসূচি উপলক্ষে সকাল থেকে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে বিএনপির নেতাকর্মীরা কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, ‘আমি সকাল থেকেই বিএনপির অবস্থান কর্মসূচি এলাকায় আছি। ধাওয়া পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুরের ঘটনার কথা শুনেছি, কিন্তু এই ঘটনার সঙ্গে কারা জড়িত এই বিষয়ে এখনো বিস্তারিত জানা নেই। তবে, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ‘কোনো হামলা বা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে কিনা তা আমার জানা নেই। আমরা দলীয় নেতাকর্মীদের নিয়ে আমাদের দলীয় কার্যালয়ে সভা করছি। আমাদের কোনো নেতাকর্মী হামলার সঙ্গে জড়িত না। তারা নিজেরাই এসব করে আমাদের ওপর দায় চাপাতে চাইছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App