×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও ১১৩৮ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ১১:৪৮ এএম

বিশ্বে করোনায় আরও ১১৩৮ জনের মৃত্যু

ছবি: এপির

শনাক্ত পৌনে তিন লাখ

করোনাতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ১৩৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৭৪ হাজার ৭৭ জন। ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন চার লাখ ৮৪ হাজার ৭২৫ জন।

বুধবার (১১ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ১৭ হাজার ৪৬৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯২ লাখ ৭৭ হাজার ২০৩ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৭ লাখ ৩৭ হাজার ৩২৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ফ্রান্স, ব্রাজিল, হংকং, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও তাইওয়ানের মতো দেশগুলো। জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭৫ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ২৫৩ জন।

করোনার শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬ লাখ ৪৭ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ৬০ হাজার ৪১১ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাতে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৯৪৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৭৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩১ লাখ ৫১ হাজার ৮৪৩ জন সংক্রমিত এবং মারা গেছেন ১১ লাখ ২১ হাজার ৭২৫ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App