×

জাতীয়

গুলশানে স্পা সেন্টারে অভিযান, লাফিয়ে তরুণীর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ০৭:৩৯ পিএম

গুলশানে স্পা সেন্টারে অভিযান, লাফিয়ে তরুণীর মৃত্যু

ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশান-২ এর একটি ভবনে অভিযানকালে আতঙ্কে ছাদ থেকে পড়ে ফারজানা আক্তার (১৯) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় অজ্ঞাতনামা (২২) আরেক নারীকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। ওই ভবনের চারতলায় একটি বিউটি পার্লার কাম স্পা সেন্টারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছে গুলশান থানা পুলিশ। অভিযানের পর বুধবার বিকাল সোয়া ৪টার দিকে দুইজনকেই ঢামেক হাসপাতালে নিলে ফারজানাকে মৃত ঘোষণা করে চিকিৎসকরা।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিএম ফরমান আলী ভোরের কাগজকে বলেন, গুলশান-২ এর ৪৭ নম্বর রোডের একটি ভবনে অভিযানে যায় ডিএনসিসির একজন ম্যাজিস্ট্রেট। তখন ওই দুই নারী ছাদ থেকে লাফিয়ে পড়ে। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ভবনের চারতলায় স্পা কাম বিউটি পার্লার পরিচালনা করা হতো। সেখানেই কাজ করতেন ওই দুই তরুণী। তবে, ডিএনসিসি সেখানে কি ধরনের অভিযানে গিয়েছিল, সেটি জানেন না তারা। এ বিষয়ে অভিযানের নেতৃত্ব দেয়া ম্যাজিস্ট্রেটের বক্তব্য পাওয়া না গেলেও ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন ভোরের কাগজকে বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে কোনো আবাসিক ভবনে বানিজ্যিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে কিনা সে বিষয়ে অভিযান চলছিল। এক পর্যায়ে ওই ভবনের অভিযান পরিচালনা শুরুর আগেই দুই নারী ছাদ থেকে লাফিয়ে পড়ে। এরপর পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, গুলশান-২ এর ৪৭ নম্বর রোড থেকে ওই দুই নারীকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ফারজানাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। অপরজন হাসপাতালে ভর্তি। তার নাম ঠিকানা জানা যায়নি। ঘটনার বিস্তারিত কিছুই জানেন না বলে জানান তিনি।

নিহত ফারজানার স্বামী জাহিদ হাসান বলেন, ফারজানা খুলনা বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মুরাদ খাঁ’র মেয়ে। বর্তমানে তার সঙ্গে খিলতে বটতলা উত্তরপাড়ার একটি বাসায় ভাড়া থাকতেন।

নিহত ফারজানার স্বামী আরো জানান, তিনি মুদি দোকানদার। গাজীপুর এলাকায় তার একটি দোকান আছে। দুই বছর আগে বিয়ে করেছেন ফারজানাকে। স্ত্রীকে নিয়ে চারদিন আগে খুলনা থেকে খিলক্ষেতের এই বাসায় উঠেছেন।

তার স্ত্রী ও স্ত্রীর বড় বোন আফসানা দুজনই গুলশান-২ এর একটি পার্লারে চাকুরি নিয়েছেন। গতকালই প্রথম ফারজানা সেখানে কাজে গিয়েছিলেন। এরপর দুপুরের দিকে তিনি খবর পান, তারা ভবন থেকে পড়ে গেছে। তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে ঘটনাটি কি ঘটেছিল তা জানেন না তিনি। তবে তার স্ত্রীর বড়বোন পুলিশ হেফাজতে আছে বলে জানান জাহিদ হাসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App