×

জাতীয়

আইফোন ছাড়া চুরি করেন না শরীফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ০৮:২১ পিএম

আইফোন ছাড়া চুরি করেন না শরীফ

ছবি: ভোরের কাগজ

চোরের আবার পছন্দ! যা পাবেন সেটাই চুরি করবেন। স্বাভাবিকভাবে এমনটা মনে হলেও পেশাদার চোর চক্রের সদস্য রিজওয়ানুর রহমান শরীফ (৩৩) একদমই আলাদা। আইফোন ছাড়া চুরি করেন না তিনি। শুধু চুরি নয়, অন্যান্য চোরদের কাছ থেকেও কম দামে আইফোন কিনে সেগুলো অনলাইনে বিজ্ঞাপন দিয়ে বেশি দামে বিক্রি করেন। এভাবে দীর্ঘদিন ধরে শ’ শ’ চোরাই আইফোন বিক্রি করে তার পকেট ভারী করছিলেন। তবে শেষ রা হয়নি। যাত্রী সেজে বাস থেকে একটি আইফোন চুরি করে ধরা খান শরীফ। ওই ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে যাত্রাবাড়ি থানা পুলিশ। আসামি শরীফ উত্তর সায়েদাবাদ এলাকার ১৭/৫/এ নম্বর বাড়ির বাসিন্দা।

পুলিশ জানায়, মামলার বাদী মো. তৌকির অভিযোগ করেন, গত ২৮ ডিসেম্বর বিকেলে পল্লবীর বাসায় যাওয়ার জন্য যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে একটি বাসে উঠেন তিনি। এসময় তার পাশের সিটে শরীফ বসে ছিল। বাসটি সায়েদাবাদ জনপথের মোড়ে পৌঁছালে রাস্তায় দীর্ঘসময় ট্রাফিক যানজট থাকায় বাদীর চোখে কিছুটা ঘুম ঘুম ভাব চলে আসে এবং তিনি কিছুটা অন্যমনষ্ক হয়ে যান। যানজটে আটকা বাসটি পুনরায় চলতে শুরু করলে বাসের ঝাঁকুনিতে তার ঘুম ভেঙ্গে যায়। এসময় তিনি দেখতে পান তার ব্যবহৃত আইফোনটি পকেটে নেই। আইফোন-১৩ প্রো মেক্স ফোনটির দাম প্রায় এক লাখ টাকা। বাদী ল্য করেন তার পাশের সিটে বসা লোকটি দৌড়ে যাত্রাবাড়ি চৌরাস্তার দিকে চলে যাচ্ছে। তখন তিনিও গাড়ি থেকে নেমে ‘চোর, চোর’ বলে লোকটির পেছনে ধাওয়া করলে শরীফ পালিয়ে যায়। পরে তিনি যাত্রাবাড়ি থানায় একটি মামলা করেন।

ডিএমপির ডেমরা জোনের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (এসি) মধুসূদন দাস ভোরের কাগজকে বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান নিশ্চিত হয়ে বাদীকে সঙ্গে নিয়ে বুধবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। বাদী নিজেই আসামিকে শনাক্ত করেন। শরীফকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে চুরির সত্যতা স্বীকার করে। পরে তার হেফাজত থেকে বাদীর চুরি হওয়া মোবাইলসহ সর্বমোট ১০টি আইফোন উদ্ধার করা হয়।

পুলিশ কর্মকর্তা আরো বলেন, শরীফ দীর্ঘদিন ধরে বিভিন্ন মডেলের আইফোন চুরি করে। মূলত সে একজন পেশাদার চোর চক্রের সদস্য। চুরি করা মোবাইল তার হেফাজতে রেখে বিজ্ঞাপন দিয়ে বেশি দামে বিক্রয় করে আসছিলেন। আরো চোরাই মোবাইল ফোন উদ্ধারসহ চোর চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের জন্য তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান এসি মধুসূদন দাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App