×

জাতীয়

স্বাস্থ্যের ডিজি অধ্যাপক আহমেদুল কবীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ০৯:২০ এএম

স্বাস্থ্যের ডিজি অধ্যাপক আহমেদুল কবীর

অধ্যাপক আহমেদুল কবীর

স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ডা. আহমেদুল কবীর। তিনি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গতকাল সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব (পার-২) মো. আলমগীর কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, নিয়মিত মহাপরিচালক পদায়ন না হওয়া পর্যন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে (৪২৭৩২) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের রুটিন দায়িত্ব পালনের অনুমতিসহ গুরুত্বপূর্ণ আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য আয়ন ব্যয়ন কর্মকর্তার (ডি.ডি.ও) ক্ষমতা/দায়িত্ব অর্পণ করা হলো। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো এবং অবিলম্বে তা কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মেডিসিন বিশেষজ্ঞ ডা. আহমেদুল কবীর সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। বিসিএস স্বাস্থ্য ক্যাডারের মাধ্যমে কর্মজীবন শুরু তার। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি ঢাকা মেডিকেল কলেজে আবাসিক চিকিৎসকের দায়িত্বও পান। ২০০৮ সালে সহকারী অধ্যাপক ও ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি। ২০২০ সালে ১১ ডিসেম্বর মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পান। আহমেদুল কবীর বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের মহাসচিবের দায়িত্ব পালন করেন। বিভিন্ন জার্নালে তার অন্তত ৪০টি লেখা প্রকাশিত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App