×

জাতীয়

ভতুর্কি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ০৯:২৭ এএম

ভতুর্কি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

সারাদেশে এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকিমূল্যে আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। নতুন বছরে জানুয়ারি মাসের জন্য ফ্যামিলি কার্ডধারীদের এই পণ্য বরাদ্দ দেয়া হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি আগেই জানিয়েছিল, জানুয়ারি মাসে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে মঙ্গলবার।

প্রধানমন্ত্রীর উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্নআয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্যাদি (তেল, চিনি ও ডাল) সাশ্রয়ী দামে বিক্রয় কার্যক্রম চলমান।

এরই ধারাবাহিকতায় নতুন বছরের প্রথম মাস জানুয়ারিতে বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে আজ থেকে। ঢাকা মহানগরীসহ সারাদেশে একযোগে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে।

এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হচ্ছে।

কার্ডধারী ভোক্তা সাধারণ নির্ধারিত ডিলারদের কাছ থেকে টিসিবির পণ্যসামগ্রী সাশ্রয়ী দামে কিনতে পারছেন।

এ দফায় একজন ক্রেতা সর্বোচ্চ ২ লিটার তেল ১১০ টাকা দরে, এক কেজি চিনি ৬০ টাকা দরে এবং ২ কেজি মসুর ডাল ৭০ টাকা কেজি দরে কিনতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App