×

বিনোদন

‘ফারাজ’ মুক্তি পাচ্ছে ৩ ফেব্রুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ১২:৪৯ পিএম

‘ফারাজ’ মুক্তি পাচ্ছে ৩ ফেব্রুয়ারি

ছবি: সংগৃহীত

‘ফারাজ’ মুক্তি পাচ্ছে ৩ ফেব্রুয়ারি

বন্ধুদের বাঁচাতে গিয়ে প্রাণ হারানো ফারাজ আইয়াজ হোসেনকে নিয়ে ভারতে নির্মিত হয়েছে একটি সিনেমা। ঢাকার গুলশানের হোলি আর্টিসান বেকারিতে নৃশংস সন্ত্রাসী হামলার সময় তার বীরত্বগাথা ঘটনা প্রবাহ নিয়ে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। বলিউডে নির্মিত চলচ্চিত্র ‘ফারাজ’ মুক্তি দেয়া হবে আগামী ৩ ফেব্রুয়ারি।

ভারতের সিনেমা হলগুলোতে এটি মুক্তি পাবে। প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

সিনেমাটি নির্মাণ করেছেন ‘আলীগড়’, ‘ওমের্তা’, ‘শহীদ’খ্যাত পরিচালক হংসল মেহতা। বিবৃতিতে পরিচালক জানান, তরুণরা কীভাবে সহিংসতায় জড়িয়ে পড়ে, সিনেমায় তা আবিষ্কারের চেষ্টা করা হয়েছে। সেসঙ্গে সহিংসতার বিরুদ্ধে দাঁড়াতে অসম সাহস ও মানবতার প্রয়োজন, সে বিষয়েও আলোকপাত করা হয়েছে।

চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন অনুভব সিনহা ও ভূষণ কুমার। তারা বলেন, ফারাজ এমন একটি গল্প, যা বলা খুব প্রয়োজন। এ বিশ্বকে নাড়িয়ে দেওয়া ঘটনাটি সুন্দর ও নিপুণভাবে তুলে ধরেছেন হংসল। চলচ্চিত্রটির মধ্য দিয়ে কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর ও পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়ালের অভিষেক হচ্ছে।

২০১৬ সালের ১ জুলাই রাজধানীর গুলশানের হোলি আর্টিসান বেকারিতে ঘটে নৃশংস সন্ত্রাসী হামলা। সেখানে মৃত্যুর মুখেও দুই বন্ধু অবিন্তা কবির ও তারিশি জৈনের পাশে দাঁড়িয়েছিলেন ২০ বছরের ফারাজ আইয়াজ হোসেন। শেষ পর্যন্ত তিনি তাঁদের বাঁচাতে পারেননি। নিজেও বাঁচেননি। কিন্তু বাঁচিয়েছিলেন সাহস, বন্ধুত্ব আর মানবিকতাকে। তার সাহসিকতার কথা দেশ-বিদেশে ছড়িয়ে পড়ে। এ সাহসিকতার জন্য তিনি মাদার তেরেসা মেমোরিয়াল ইন্টারন্যাশনাল পুরস্কারে ভূষিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App