×

খেলা

‘নিয়ম শেখাতে’ নিয়ম ভাঙলেন সাকিব!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ০৬:৫২ পিএম

‘নিয়ম শেখাতে’ নিয়ম ভাঙলেন সাকিব!

ছবি: সংগৃহীত

‘নিয়ম শেখাতে’ নিয়ম ভাঙলেন ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। মঙ্গলবার (১০ জানুয়ারি) রাজধানীর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে দ্বিতীয় ইনিংস শুরুর আগে হঠাৎ মাঠে ঢুকে লঙ্কান আম্পায়ার রবিন্দ্রর সঙ্গে বচসায় লিপ্ত তিনি।

জানা গেছে, ফরচুন বরিশালের ওপেনার চতুরঙ্গ ডি সিলভা আর এনামুল হক বিজয় যখন মাঠে যান তা দেখে বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসানের হাতে বল তুলে দেন। রংপুরের ধারণা ছিল স্ট্রাইকে থাকবেন ডানহাতি এনামুল হক বিজয়। পরে যখন দেখা গেলো বাঁ-হাতি ব্যাটার চতুরঙ্গ প্রথম বল ফেস করবেন, তখন রংপুর অধিনায়ক বাঁ-হাতি স্পিনার রাকিবুলের পরিবর্তে অফস্পিনার মেহদি হাসানকে বোলিংয়ের জন্য বলতে থাকেন।

অন্যদিকে, ফরচুন বরিশাল ক্যাপ্টেন সাকিবও ড্রেসিংরুম থেকে তখন চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে নিতে চেষ্টা করেন। কিন্তু আম্পায়াররা তা মানতে রাজি হননি। সে কারণে রেগেমেগে প্রথমে দুই ওপেনারকে সাজঘরে ফেরার সঙ্কেত দেন সাকিব। এক পর্যায়ে ডাগআউট থেকে ছুটে মাঠে ঢুকে পড়েন তিনি। তর্কে জড়িয়ে পড়েন লেগ আম্পায়ারের সঙ্গে। সাকিবের এভাবে মাঠে ঢুকে নিয়ম ভেঙেছেন। কিন্তু তিনি ওই নিয়ম ভেঙেছেন ‘নিয়ম শেখাতে’। পরে শান্ত হয়ে সাজঘরেও ফেরেন।

সাকিবের এভাবে মাঠে ঢুকে পড়ার ব্যাখ্যা দিয়েছে ফরচুন বরিশাল। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন বলেছেন, নিয়ম অনুযায়ী কোন বোলার বল করবেন, তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরাঙ্গা ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App