×

সারাদেশ

জগন্নাথপুরে বিস্ফোরক উদ্ধার, সেই আফজাল গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ০৩:৫৭ পিএম

জগন্নাথপুরে বিস্ফোরক উদ্ধার, সেই আফজাল গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক গ্রামে ভাঙ্গা রিভলবার, বিস্ফোরক তৈরির সরঞ্জাম ও দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনায় প্রধান অভিযুক্ত আফজাল হোসেনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (১০ জানুয়ারি) গভীররাতে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান। এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে একই মামলায় আফজলের বাবা ও ভাইকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, রবিবার (৮ জানুয়ারি) সকাল থেকে উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক গ্রামের মৃত আব্দুস সমিরের ছেলে আখলাকুর রহমানের বাড়িটি ঘিরে রাখে জগন্নাথপুর থানা পুলিশ। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বোমা ডিসপোজাল ইউনিট, জেলা গোয়েন্দা পুলিশ , ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি), অ্যান্টি টেররিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম এসে সেখানে অভিযান পরিচালনা করে। ৬ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানে একটি রিভলবারের ভাঙ্গা অংশ, একটি ল্যাপটপ, ৯টি মোবাইল ফোন, বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম ও পাউডার, দুটি কর্ডলেস ফোন ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

দিনভর অভিযান শেষে বিকালে এসব জিনিস উদ্ধারের তথ্য জানান সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও মিডিয়া) রিপন কুমার মোদক।

অতিরিক্ত পুলিশ সুপার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত ৬ জানুয়ারি জগন্নাথপুর থানার এএসআই মোহাম্মদ নুরে আলম সিদ্দিক নন-এফআইআর মামলা নং-১১৪/২০২২ ও ৩৭৬/২০২২ এর আসামি আফজাল হোসেনকে (২৫)। তার বিরুদ্ধে আদালতের ইস্যুকৃত সমন জারি করতে আসামির বাড়িতে গেলে তিনি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান তিনি। তখন আসামির ঘরের কয়েকটি কক্ষে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পান ওই পুলিশ সদস্য। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার পর বাড়িটি নজরদারিতে রাখা হয় এবং গত রোববার অভিযান পরিচালনা করে এসব বিস্ফোরক তৈরির সরঞ্জাম ও অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক জিয়া উদ্দিন বাদী হয়ে আফজালসহ তার পরিবারের ৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে জগন্নাথপুর থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় আখলাকুর রহমান (৭০) ও তার ছেলে আমজাদুর রহমানকে (২২) সিলেট মহানগরের এয়ারপোর্ট থানাধীন পীর মহল্লার একটি বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে সোমবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

জগন্নাথপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার শুভাশীষ ধর এ তথ্য নিশ্চিত করে ভোরের কাগজকে বলেন, মামলার অন্যান্য আসামিদের গেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App