×

সারাদেশ

কিডনি রোগীদের বিক্ষোভে মারধরের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ০৬:২২ পিএম

কিডনি রোগীদের বিক্ষোভে মারধরের অভিযোগ

ছবি: সংগৃহীত

ডায়ালাইসিস ফি এবং ভর্তুকির সেশন কমানোর দাবিতে কিডনি রোগী ও তাদের স্বজনেরা মঙ্গলবার (১০ জানুয়ারি) সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এসময় মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন তারা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে একটা পর্যন্ত দেড় ঘণ্টা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন কিডনি রোগী ও তাদের স্বজনেরা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা একটার দিকে পুলিশ রাস্তা থেকে রোগী ও স্বজনদের তুলে দেয়। এ সময় অনেককে মারধর করা হয় বলে অভিযোগ করেছেন তারা।

ডায়ালাইসিস ফি কমানোর দাবিতে চার দিন ধরে রোগী ও স্বজনেরা বিক্ষোভ করছেন। প্রথম দিকে হাসপাতালের নিচতলায় বেসরকারি প্রতিষ্ঠান স্যানডোরের সামনে তারা প্রতিবাদ কর্মসূচি পালন করেন। কোনো সুরাহা না হওয়ায় আজ রাস্তায় নামেন।

রোগীদের অভিযোগ, স্যানডোর এত দিন দুটি মূল্যে ডায়ালাইসিস সেবা দিত। এর মধ্যে ভর্তুকির যে সেবা দিত, তার মূল্য ছিল ৫১০ টাকা। তা বেড়ে এখন ৫৩৫ টাকা হয়েছে। এ ছাড়া ভর্তুকি ছাড়া দুই হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালাত, তা করা হয়েছে দুই হাজার ৯৩৫ টাকা। আবার এত দিন যারা মাসে আটটি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাদের এখন থেকে অর্ধেক পুরো ফিতে করতে হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিয়েছে। এ কারণে রোগী ও স্বজনেরা শনিবার থেকে আগের ফি এবং ভর্তুকি সেশন আগের মতো বহাল রাখার দাবি জানিয়ে আসছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App