×

জাতীয়

ইভিএম কেনার প্রকল্প অনুমোদন শিগগিরই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ১০:১৫ পিএম

আমরা নিয়মকানুনের মধ্যেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে কথা বলছি। নির্বাচন কমিশনের (ইসি) সব প্রয়োজন আইনের আলোকে বিবেচনা করা হবে। যত শিগগিরই সম্ভব ইভিএম কেনার প্রকল্প অনুমোদন দেয়া হবে। অতি দ্রুত আমরা এটি অনুমোদনের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বাংলাদেশে নিযুক্ত সুইস রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ডের সঙ্গে এক বৈঠক শেষে এসব কথা বলেন তিনি। রাজধানীর আগারগাঁওয়ে মন্ত্রীর দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৫ জানুয়ারির মধ্যে এ প্রকল্প অনুমোদন দিতেই হবে এটা কোনো রেড লাইন (লাল রেখা) নয়। এটা ১৮ জানুয়ারিও হতে পারে, ২০ জানুয়ারিও হতে পারে। এমনকি আগামীকালও ইভিএম প্রকল্প অনুমোদন হতে পারে।

মন্ত্রী আরো বলেন, যত শিগগিরই সম্ভব ইভিএম কেনার প্রকল্পটি অনুমোদন করানো হবে। শুধু একনেক সভায় এগুলো অনুমোদন হয়, ব্যাপারটি তা নয়। নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আমাদের যোগাযোগ আছে। তাদের সচিব ও আমাদের সচিবের মধ্যে কথাবার্তা চলছে। আমরা কতগুলো ইভিএম দেব একনেক সভার আগে পিইসি (প্রকল্প মূল্যায়ন কমিটি) সভায় সেটা আলোচনা হবে। সেই সভায় আমরা উপস্থিত থাকি। নির্বাচন কমিশনের লোকজনও উপস্থিত থাকেন। সবাই আলোচনা করেই এটা অনুমোদন দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App