×

জাতীয়

সাফাদি-নুরের সাক্ষাৎ, স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ০৬:৫১ পিএম

সাফাদি-নুরের সাক্ষাৎ, স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান বলেছেন, রাজনীতিতে নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করা গণ-অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেছেন। মেন্দি এন সাফাদি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টিরও সদস্য।

এর গত ২৮ ডিসেম্বর দুবাইয়ে ডাকসুর সাবেক ভিপি নুর মোসাদের এই সদস্যের সঙ্গে বৈঠক করেন। সম্প্রতি বিদেশে একটি রেস্টুরেন্টের সামনে ভিপি নূর ওই ইসরাইলী গোয়েন্দা প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেছেন এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এখন শোনা যাচ্ছে তিনি নাকি গোয়েন্দা প্রধান মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠকও করেছেন।

পীর ফজলুর রহমান বলেন, যেদেশটির সঙ্গে আমাদের কোন কূটনৈতিক বা কোন ধরনের সম্পর্ক নেই, যারা ফিলিস্তিনী নিরীহ নারী শিশুদের ওপর নির্বচারে হত্যাযোগ্য চালাচ্ছে বলে এই সংসেদ প্রতিবাদে আমরা নিন্দা প্রস্তাব উত্থাপণ ও পাশ করেছি। এই জানুয়ারিতে জাতিসংঘে ফিলিস্তিনের সাধারণ মানুষের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ। এমন পরিস্থিতিতে বাংলাদেশের নাগরিক হয়ে ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে ছবি তুলে নুরুল হক নুর দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন কি না, সে প্রশ্নও উঠেছে। এমতাবস্থায় ইসরায়েলি গোয়েন্দা প্রধানের সঙ্গে কিভাবে ভিপি নূর বৈঠক ও সাক্ষাৎ করতে পারেন এবং তার বিরুদ্ধে আইনগত কোন ব্যবস্থা নেয়া হচ্ছে কিনা সে বিষয়ে ৩ শ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিবৃতি দাবি করেন জাতীয় পার্টির এমপি পীর ফজলুর রহমান।

সোমবার (৯ জানুয়ারি) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তিনি এ দাবি উত্থাপণ করেন।

জাপার এ এমপি বলেন, যখন ছবিটি ভাইরাল হয় তখন ভিপি নুর বলেছিলেন, এটি এডিট করা। কিন্তু ছবিটি বিষদভাবে অনেকে পরীক্ষা করে দেখেছেন এটি এডিট করা না, আসল। এখন ভিপি নূর আবার বলছেন, আমি কোথায় কার সঙ্গে কোথায় বৈঠক করবো তার জন্য কারো বা সরকারের অনুমতি কেন নিতে হবে। আমি ইসরাইলের গোয়েন্দা প্রধানের সঙ্গে বৈঠক করতে পারি, আলোচনা করতেই পারি, এটা আমার ব্যক্তিগত বিষয়। এর জন্য আমি মনে করি কারো অনুমতির প্রয়োজন হবে কেন।

পীর ফজলুর বলেন, এটা কোনভাবেই আইন সঙ্গত নয়, আমাদের দেশের জন্য হুমকি স্বরুপ। আমাদের সঙ্গে যে দেশটির কোন ধরনের সম্পর্কই নেই, সে দেশটির গোয়েন্দা প্রধানের সঙ্গে ভিপি নূর কিভাবে বৈঠক করে, এটা কতটা দেশের জন্য হুমকি স্বরুপ বা কোন ঝুকি আছে কিনা...এটি তদন্ত করে ভিপি নুরের বিষয়ে কি ব্যবস্থা নেয়া হবে হচ্ছে দেশবাসী তা জানতে চায়। এ জন্য আমি এবিষয়ে ৩ শ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রী বিবৃতি দাবি করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App