×

খেলা

রোনালদোর অভিষেক দেখেছেন বিশ্বকাপ ফাইনালের চেয়ে দ্বিগুণ দর্শক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ১২:৫৯ পিএম

রোনালদোর অভিষেক দেখেছেন বিশ্বকাপ ফাইনালের চেয়ে দ্বিগুণ দর্শক

ছবি: সংগৃহীত

সৌদি ক্লাব আল নাসরে ক্রিশ্চিয়ানো রোনালদোর অভিষেক অনুষ্ঠান দেখেছেন কাতার বিশ্বকাপের ফাইনালের চেয়ে দ্বিগুণ দর্শক।

স্প্যানিশ সংবাদমাধ্য মার্কা জানিয়েছে, ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যে বিশ্বকাপের ফাইনাল পুরো বিশ্বে ১৫০ কোটি মানুষ দেখেছেন। অন্যদিকে আল নাসেরের হয়ে রোনালদোর অভিষেক দেখেছেন ৩০০ কোটি মানুষ। তবে রোনালদোর আত্মপ্রকাশ বিশ্বজুড়ে ৪০টি চ্যানেলে দেখানো হয়েছে। ফুটবল বিশ্বকাপের ফাইনাল দেখানো হয়েছে ১৮টি চ্যানেলে।

এতে আরও বলা হয়েছে, ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার আগে এক বিজ্ঞাপনে দাবার বোর্ডে মনোনিবেশ করতে দেখা গিয়েছিল মেসি ও রোনালদোকে। সেই ছবি থেকেও বেশি আয় হয়েছে রোনালদোর। বিজ্ঞাপনের জন্য তিনি নিয়েছিলেন দুই মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ কোটি টাকা।

একই বিজ্ঞাপনের জন্য মেসি নিয়েছিলেন ১.৭ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৭ কোটি। দুজনেই নিজেদের ইনস্টাগ্রামে সেই ছবি প্রকাশ করেছিলেন। সেখানেও মেসিকে টেক্কা দিয়েছেন রোনালদো। মেসির প্রোফাইলে তিন কোটি ২০ লাখ ভক্ত সেই ছবি পছন্দ করেছেন। অন্য দিকে রোনালদোর প্রোফাইলে সেই ছবি পছন্দ করেছেন চার কোটি ২০ লাখ ভক্ত।

তবে মাঠের লড়াইয়ে রোনালদোকে পিছনে ফেলে দিয়েছেন মেসি। বিশ্বকাপ জিতেছেন তিনি। অন্যদিকে আরও একবার ব্যর্থ হয়ে মাঠ ছাড়তে হয়েছে রোনালদোকে। বিশ্বকাপের পরে সমাজিক যোগযোগমাধ্যমের লড়াইয়েও পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

বিশ্বকাপে শেষে নিজের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের হয়ে খেলতে যান মেসি। ক্লাবে তাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। অন্যদিকে ইউরোপের ফুটবল দুনিয়া থেকে ধীরে সরে গিয়েছেন রোনালদো। সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করেছেন তিনি। কিন্তু এখনো সেই ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি রোনালদোর। দুম্যাচ নির্বাসনের শাস্তি রয়েছে তার। সেই শাস্তি কাটাচ্ছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App